1. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
বিচার চায় রাবি শিক্ষক-শিক্ষার্থীরা হিন্দুদের উপর হামলায় জড়িত সকলের - ২৪ ঘন্টাই খবর
শিরোনাম:
এইমাত্র পাওয়াঃ এইচএসসি পরীক্ষার্থীদের জন্য আসলো বিশাল সুখবর! চাঞ্চল্যকরঃ টিকটক করতে সেতু থেকে লাফ দিয়ে যুবক নিখোঁজ এইমাত্র পাওয়াঃ বৈঠক শেষে ফুরফুরে মেজাজে ‘ফ্লাইং কিস’ দিয়ে রহস্যজনক বার্তা দিলেন সাকিব ব্রেকিং নিউজঃ ডিপ্লোমা কোর্স ৪ থেকে ৩ বছর হওয়া নিয়ে শিক্ষা মুন্ত্রি দীপু মনির বক্তব্য! মাত্র পাওয়াঃ অবশেষে‘সাকিব তার ভুল বুঝতে পেরেছে’ নিজের যোগ্যতা দেখিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টির জায়গা ছিনিয়ে নিলেন এবাদত এইমাত্র পাওয়াঃ পরীক্ষা হলে জালিয়াতি, মিলল ৬টি জাতীয় পরিচয়পত্র চোটের কারণে এশিয়া কাপের দলে অনেকে বাদ পরলেও যে কারণে বাদ পড়লেন না সোহান মাত্র পাওয়াঃ সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত, জলোচ্ছ্বাসের পূর্বাভাস সকলকে ভেলকি দেখিয়ে এশিয়া কাপ দলে স্পেশালিস্ট হয়ে ফিরলেন সাব্বির

বিচার চায় রাবি শিক্ষক-শিক্ষার্থীরা হিন্দুদের উপর হামলায় জড়িত সকলের

  • আপডেট করা হয়েছে: সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ৬০২ বার পঠিত

বিজয়ের বাংলা: সনাতন ধর্মালম্বীদের বাড়িঘর, পূজা মন্ডপে হামলা, দুর্গা প্রতিমা ভাঙচুর, অগ্নিসংযোগের ঘটনায় প্রতিবাদ জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা। সোমবার (১৮ অক্টোবর) দুপুরে ‘সনাতনী শিক্ষক ও শিক্ষার্থী’ নামের একটি সংগঠনের ব্যানারে মানববন্ধন থেকে প্রতিবাদ জানানো হয়।

প্যারিস রোডে অনুষ্ঠিত মানববন্ধন শেষে মৌন মিছিল করেন তারা। মানববন্ধনর মানিক রায়ের সঞ্চালনায় শারীরিক শিক্ষা বিভাগের সভাপতি ড.কমল কৃষ্ণ বিশ্বাস বলেন, সাম্প্রাদিক যে দাঙ্গা সেটা দেশের গভীর ষড়যন্ত্রের একটা অংশ। সরকার ইচ্ছে করলে অপরাধীদের আইনের আওতায় আনতে পারে।

আরো বলেন,যদি কোন হিন্দু সম্প্রদায়ের লোক এর মধ্যে সম্পৃক্ততা থাকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হোক। অর্থনীতি বিভাগের শিক্ষার্থী কঙ্গনা সরকার বলেন, আমরা ধর্মের মুল বিষয়টা না জেনেই নানান রকম সাম্প্রদায়িক দাঙ্গা বাধাচ্ছি এবং সেটার সম্মুখীন হয়ে নির্যাতিত নিপীড়িত হচ্ছি ।

স্বাধীন দেশে ধর্ম নিরপেক্ষ ভাবে বাঁচার ও মিলে মিশে থাকার কথা ছিল কিন্তু তা আজ বিনষ্ট হয়েছে। কুমিল্লা একটা ঘঠনাকে কেন্দ্র করে কেন সারাদেশের বিভিন্ন স্থানে দাঙ্গা চলছে তার সুষ্ঠ বিচার চাই।

এছাড়া মানববন্ধনে একাধিক শিক্ষার্থী বক্তব্য রাখেন, এসময় উপস্থিত ছিলেন, মাইক্রোবাইলোজি বিভাগের সহযোগী অধ্যাপক অমিত কুমার দত্ত, সহ প্রায় শতাধিক শিক্ষার্থীরা। এদিকে বেলা সাড়ে ১২ টায় বিপ্লবী ছাত্র মৈত্রী ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট যৌথভাবে ঘটনার প্রতিবাদ জানিয়েছে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল আয়োজন করে তারা।

এসময় তারা সাম্প্রদায়িক হামলা রুখে দাঁড়ানোর আহবান জানান। পাশাপাশি সহিংস ঘটনা গুলোর উস্কানিদাতাদের গ্রেফতার ও বিচার করার এ দাবিসম্বলিত বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এসময় দেশব্যাপী হিন্দু সম্প্রদায়ের পূজা মণ্ডপ,মন্দির ও বাড়ি-ঘরে হামলা এবং লুটপাটের সাথে জড়িত সকলকে গ্রেফতার ও বিচারের আওতায় আনার দাবি জানান তারা। এছাড়া নিরাপত্তা দিতে ব্যর্থ স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগসহ ধর্মভিত্তিক রাজনীতি আইন করে নিষিদ্ধ করার দাবিও জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com