1. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
হারানো মোবাইল খুঁজে পাওয়ার জাদুকর কাদের: উদ্ধার করেছেন ৩ হাজারের বেশি - ২৪ ঘন্টাই খবর
শিরোনাম:
অবিশ্বাস্যঃ আধা কিলোমিটার দীর্ঘ কাগজে কোরআন লিখলেন জামিল মাত্র পাওয়াঃ সাকিব-মুশফিকের সঙ্গে ওপেনিংয়ের ভাবনায় শেখ মেহেদীও মাত্র পাওয়াঃ মাথার ঘাম পায়ে ফেলে ভ্যান চালিয়ে চীনে দুই ছেলেকে ইঞ্জিনিয়ারিং পড়াচ্ছেন বাবা সাকিবও আমার কিছু না, রিয়াদও আমার কিছু না, যে কারণে বললেন সুজন এইমাত্র পাওয়াঃ ডাচ-বাংলা গ্রাহকদের জন্য আসলো চরম দুঃসংবাদ! মাত্র পাওয়াঃ চকবাজারে আগুন: এক কক্ষ থেকে ৬ ম,রদেহ উদ্ধার মাত্র পাওয়াঃ এক নজরে দেখেনিন বাংলাদেশ ভারত ও পাকিস্তানের এশিয়া কাপের জন্য শক্তিশালী একাদশ ২০১৬ এশিয়া কাপের পর মাথার ঘাম পায়ে ফেলে আবারো নতুন করে ব্যাট হাতে ঝড় তুলতে চান সাব্বির এশিয়া কাপের ট্রফি জিততে এক অদ্ভুত পন্থা অবলম্বন করতে যাচ্ছে বাংলাদেশ টাইগাররা,জানলে টাশকি খেয়ে যাবেন এইমাত্র পাওয়াঃ সপ্তাহে মাত্র ৫ দিন ক্লাস জানালেন শিক্ষামন্ত্রী! বিস্তারিত……

হারানো মোবাইল খুঁজে পাওয়ার জাদুকর কাদের: উদ্ধার করেছেন ৩ হাজারের বেশি

  • আপডেট করা হয়েছে: রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ৩১০ বার পঠিত

বিজয়ের বাংলা: কেউ তাকে ডাকেন মোবাইলের যাদুকর কেউবা মোবাইল কাদের। তিনি গুলশান থানার এএসআই আব্দুল কাদের। হারানো মোবাইল খুঁজে বের করাই যার অন্যতম নেশা। কর্মজীবনে ছিনতাই অথবা হারিয়ে যাওয়া অন্তত তিন হাজার মোবাইল খুঁজে তিনি তুলে দিয়েছেন প্রকৃত গ্রাহকের হাতে।

মোবাইল হারানোর সাধারণ ডায়েরি হলেই ডাক পড়ে তার। মরুভূমিতে সুই খোঁজার চ্যালেঞ্জ নিয়ে মাঠে নেমে পড়েন তিনি। কর্মক্ষেত্রের ব্যস্ততায় কখন সকাল গড়িয়ে দুপুর বা বিকেল হয় তা খুব একটা টের পান না।

২০০৫ সালে কনস্টেবল হিসেবে কর্মজীবন শুরু কাদেরের। ষোল বছরের চাকরি জীবনের অর্ধেকের বেশী সময় পার করেছেন হারানো মোবাইল উদ্ধারের নেশায়। কোনোটিতে সময় নিয়েছেন পাঁচ দিন, কোনোটির জন্য লেগে ছিলেন দুই বছর। মোবাইল খোঁজার ক্ষেত্রে বাজারমূল্য তার কাছে তেমন গুরুত্বপূর্ণ নয়।

তিনি বলেন, অনেকসময় গরীব রিক্সাওয়ালা কিংবা শ্রমিকরা তাদের হারানো ফোন উদ্ধারের আশায় আমার কাছে এসে জিডি করেন। সমান গুরুত্বের সাথেই আমি তাদের হারানো মোবাইল উদ্ধারের চেষ্টা করি।

২০১৩ সাল থেকে প্রায় তিন হাজার হারানো মোবাইল উদ্ধার করেছেন তিনি। বিগত আড়াই বছরে শুধু গুলশান থানার জিডির বিপরীতেই ৬০০ মোবাইল গ্রাহককে ফিরিয়ে দিয়েছেন তিনি।

তিনি বলেন, অনেক দামি জিনিস হারানোর চাইতে মোবাইল হারানোর কষ্ট অনেক বেশি। জিডি করার পর ফোন উদ্ধার করে ভুক্তভোগীকে ফোন দিলে তারা অনেকে বিশ্বাসই করতে চায় না।

প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে পাঁচ শতাধিক অভিযোগ আসে কাদেরের কাছে। নিজ থানা ছাড়াও নানা স্থান থেকে হারানো মোবাইল খুঁজে পেতে ভুক্তভোগীরা আসেন গুলশান থানায়। এরইমধ্যে পুলিশ থেকে ১৬ বার পুরস্কৃত হয়েছেন কাদের

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com