1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
সোহরাওয়ার্দী উদ্যানে দলে দলে আসছেন নেতা-কর্মীরা - ২৪ ঘন্টাই খবর

সোহরাওয়ার্দী উদ্যানে দলে দলে আসছেন নেতা-কর্মীরা

  • আপডেট করা হয়েছে: শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২
  • ১৫৩ বার পঠিত

শনিবার সকাল থেকে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে দেশের ঐতিহ্যবাহী দল বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম ত্রিবার্ষিক সম্মেলন শুরু হচ্ছে।

এর মধ্যে নতুন গঠনতন্ত্র ও ঘোষণাপত্র চূড়ান্ত হয়েছে। ঘোষণাপত্রে আগামী নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহার কেমন হতে পারে, এর একটা ধারণা দেওয়া হয়েছে বলে ঘোষণাপত্র প্রণয়নে যুক্ত সূত্র জানিয়েছে।

এরই মধ্যে সোহরাওয়ার্দী উদ্যানে দলে দলে আসছেন দলটির নেতা-কর্মীরা। আওয়ামী লীগের বিপুলসংখ্যক নেতা-কর্মীদের পদচারণায় পুরো এলাকায় একটি উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে।

নিরাপত্তা তল্লাশির মাধ্যমে আগত নেতা-কর্মীদের সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করতে দেওয়া হচ্ছে। এবারের সম্মেলনে ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার প্রত্যয় তুলে ধরা হবে।

সম্মেলনের স্লোগান নির্ধারণ করা হয়েছে ‘উন্নয়ন অভিযাত্রায় দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়’।

অনুষ্ঠানসূচি অনুসারে, সকাল ১০টায় জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলন শুরু হবে।

জাতীয় পতাকা উত্তোলন করবেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলীয় পতাকা উত্তোলন করবেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় ৭৮টি সাংগঠনিক জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকেরা তাদের জন্য নির্ধারিত স্থানে দাঁড়িয়ে দলীয় পতাকা উত্তোলন করবেন।

শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করবেন শেখ হাসিনা। এরপর কেন্দ্রীয় কমিটি ও উপদেষ্টা পরিষদের নেতারা মঞ্চে বসবেন। মঞ্চে ১২০ জনের বসার ব্যবস্থা করা হয়েছে।

নেতারা মঞ্চে বসার পর কোরআন তিলাওয়াতসহ বিভিন্ন ধর্মগ্রন্থ থেকে পাঠ করা হবে। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠান। শোকপ্রস্তাব উত্থাপন করবেন দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া। সাধারণ সম্পাদকের প্রতিবেদন উপস্থাপন করবেন ওবায়দুল কাদের। স্বাগত বক্তব্য দেবেন অভ্যর্থনা কমিটির আহ্বায়ক শেখ ফজলুল করিম সেলিম। সভাপতি শেখ হাসিনার বক্তব্যের মধ্য দিয়ে সম্মেলনের প্রথম অধিবেশন শেষ হবে।

এবারের জাতীয় সম্মেলনে সারা দেশ থেকে প্রায় ২১ হাজার কাউন্সিলর ও প্রতিনিধি অংশ নিচ্ছেন। আমন্ত্রিত অতিথি মিলিয়ে প্রায় ৫০ হাজার মানুষের খাবারের আয়োজন করা হয়েছে। বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও ঢাকায় অবস্থিত বিদেশি দূতাবাসের প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয়েছে।

বেলা তিনটায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে বসবে কাউন্সিল অধিবেশন। শুরুতে বর্তমান নির্বাহী কমিটির মুলতবি বৈঠক। এরপর নেতৃত্ব নির্বাচনের জন্য দলের উপদেষ্টা পরিষদের সদস্য ইউসুফ হোসেন হুমায়ূনের নেতৃত্বে তিন সদস্যের নির্বাচন কমিশন মঞ্চে আসবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com