1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
সেমিফাইনালে থাকছে না বিতর্কিত সেই আম্পায়াররা - ২৪ ঘন্টাই খবর

সেমিফাইনালে থাকছে না বিতর্কিত সেই আম্পায়াররা

  • আপডেট করা হয়েছে: মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২
  • ১৭৬ বার পঠিত

আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্তের কারণে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ দাগ কেটেছে অনেকের মনে। বিশেষ করে বাংলাদেশ দল তো এবার বাজে আম্পায়ারিংয়ের বড় শিকার। এবার এ বিষয় নিয়ে নড়েচড়ে বসেছে আইসিসি। সেমিফাইনাল-ফাইনালে থাকছে না কোনো বিতর্কিত আম্পায়ার।

সোমবার এক বিবৃতিতে সেমিফাইনাল ও ফাইনালে দায়িত্বপ্রাপ্ত আম্পায়ারদের তালিকা প্রকাশ করেছে আইসিসি। সে অনুযায়ী, পাকিস্তান নিউজিল্যান্ডের প্রথম সেমিফাইনালে ফিল্ড আম্পায়ার হিসেবে মাঠে থাকবেন

মারাইস ইরাসমাস এবং রিচার্ড ইলিংওর্থ। ম্যাচে তৃতীয় আম্পায়ারের দায়িত্ব দেওয়া হয়েছে রিচার্ড কেটেলবরোকে। চতুর্থ আম্পায়ার এবং ম্যাচ রেফারি হিসেবে থাকবেন যথাক্রমে মাইকেল গফ এবং ক্রিস ব্রড।

দ্বিতীয় সেমিফাইনাল অর্থাৎ ভারত-ইংল্যান্ড ম্যাচে ফিল্ড আম্পায়ার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে কুমার ধর্মসেনা ও পল রাইফেলকে। ম্যাচে তৃতীয় আম্পায়ার হিসাবে থাকছেন নিউজিল্যান্ডের ক্রিস গাফানি। তাদের সহযোগিতার জন্য চতুর্থ আম্পায়ার হিসেবে থাকছেন রড টাকার। এছাড়া ম্যাচ রেফারির দায়িত্ব পেয়েছেন ডেভিড বুন।

ফাইনাল ম্যাচের আম্পায়ারদের তালিকা অবশ্য এখনো জানানো হয়নি। সেমিফািনালের পরেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে আপাতত জানিয়ে দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

এবারের বিশ্বকাপে সুপার টুয়েলভের খেলায় বাজে আম্পায়ারিংয়ের কবলে পড়েছে বাংলাদেশ। শুধু একবার দুবারই নয়, অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপে বারবারই বঞ্চিত হয়েছে টাইগাররা। বঞ্চনার সেই গল্পটা সমৃদ্ধ না হলে হয়তো প্রথমবারের মতো সেমি-ফাইনালেও উঠে যেতে পারতো লাল-সবুজের দল। কিন্তু ভারতের বিপক্ষে যেন চোখ অন্ধ হয়ে ছিল আম্পায়ার আর ম্যাচ অফিসিয়ালদের।

বিরাট কোহলির মতো বড় ক্রিকেটার এদিন করেছেন ফেইক ফিল্ডিং। হাতে বল না জমিয়েই এমন ভাবে ফিল্ডিং করলেন যেন বল ছুঁড়ছেন। যা ক্রিকেটে বড় অন্যায়। এর শাস্তি ৫ রান জরিমানা। কোহলির কাণ্ডের পর সেটি আম্পায়ারকে জানিয়েছিলেন

ব্যাটার নাজমুল হোসেন শান্ত। কিন্তু তাতে কান দেনি আম্পায়ার। এরপর যখন দারুণ দাপটে টাইগাররা। তখন নেমে আসল বৃষ্টি। আর বৃষ্টি শেষে মাঠ প্রস্তুতের আগেই অফিসিয়ালরা শুরু করে দিলেন খেলা। যেখানে ভারতের স্বার্থটাই দেখেছেন আম্পায়ার। এ নিয়ে খোদ অস্ট্রেলিয়ার গণমাধ্যমও সরব হয়ে উঠেছিল।

একইভাবে পাকিস্তানের বিপক্ষে রোববার বেশ লড়ছিল বাংলাদেশ। কিন্তু ভুল আম্পায়ারিংয়ে সাকিবের আউটের পর সর্বনাশ। শাদাব খানের বল ব্যাটে লাগলেও আম্পায়ার আউট দেন সাকিবকে। একই

আম্পায়ারের বাজে আম্পায়ারিংয়ের শিকার হয়েছে অস্ট্রেলিয়াও। আফগানিস্তানের বিপক্ষে অজিদের শেষ ম্যাচে ৫ বলে ওভার দিয়ে তুমুল বিতর্ক সৃষ্টি করেছেন জিম্বাবুয়ের আম্পায়ার ল্যাংটন রুসেরে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com