1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
সরে দাঁড়ালেন আ.লীগের ৩ প্রার্থী, কপাল খুলছে বিএনপির বহিষ্কৃত সাত্তারের - ২৪ ঘন্টাই খবর

সরে দাঁড়ালেন আ.লীগের ৩ প্রার্থী, কপাল খুলছে বিএনপির বহিষ্কৃত সাত্তারের

  • আপডেট করা হয়েছে: রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩
  • ৮০ বার পঠিত

জাতীয় সংসদ থেকে বিএনপি দলীয় এমপিদের পদত্যাগের পর ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। রোববার (১৫ জানুয়ারি) এ নির্বাচনের প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। তবে এর একদিন আগেই মনোনয়ন প্রত্যাহার করলেন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হওয়া আওয়ামী লীগের তিন নেতা।

শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে নিজেদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন তারা।

এরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মঈন উদ্দিন ও স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শাহজাহান আলম।

আওয়ামী লীগের রাজনীতি করা তিন ‘হেভিওয়েট’ প্রার্থীর সরে দাঁড়ানোর ফলে কপাল খুলতে যাচ্ছে বিএনপির বহিষ্কৃত নেতা আব্দুস সাত্তার ভূইয়ার। যদিও এখনো পাঁচ প্রার্থী রয়েছেন ভোটের মাঠে। তবে ওইসব প্রার্থীদের চেয়ে সাত্তার এগিয়ে আছেন বলে মনে করছেন রাজনীতিবিদ ও ভোটাররা। ফলে নিজের ছেড়ে দেওয়া আসনে আবারও এমপি হতে যাচ্ছেন আব্দুস সাত্তার ভূইয়া।

সাত্তার ছাড়াও বাকি চার প্রার্থী হলেন- জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আব্দুল হামিদ ভাসানী, জাতীয় পার্টির বহিষ্কৃত নেতা জিয়াউল হক মৃধা, জাকের পার্টির প্রার্থী জহিরুল ইসলাম জুয়েল এবং স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদ।

ব্রাহ্মণবাড়িয়া জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জিল্লুর রহমান জানান, যাচাই-বাছাইয়ের পর আটজন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছিল। এদের মধ্যে আজ তিনজন প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। আগামীকাল রোববার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এরপর সোমবার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসন থেকে বিএনপির মনোনয়ন নিয়ে বিজয়ী হন দলটির বর্ষীয়ান নেতা আব্দুস সাত্তার ভূইয়া। তবে গত ডিসেম্বরে দলীয় সিদ্ধান্তে সংসদ থেকে পদত্যাগ করেন তিনি। এরপর দলের চেয়ারপাসনের উপদেষ্টার পদ থেকেও পদত্যাগ করেন। পরবর্তীতে তিনি তার ছেড়ে দেওয়া আসনে উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়ন ফরম কিনলে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পদ থেকে তাকে বহিষ্কার করে বিএনপি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com