1. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
সমস্ত জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে, আসন্ন কাতার বিশ্বকাপের ফুটবল তৈরির দেশের নাম প্রকাশ -
শিরোনাম:
সুখবরঃ মাধ্যমিকের সকল শিক্ষার্থীদের জন্য এক দারুণ সুখবর! করোনার কারণে ফের অনলাইন ক্লাসের বিষয়ে যা বললেন ইউজিসি চেয়ারম্যান ব্রেকিং নিউজঃ এবার টি-টোয়েন্টি দলে ফিরলেন তাসকিন-মিরাজ মাত্র পাওয়াঃ সকল কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের জন্য আসলো মন প্রাণ উজার করা সুখবর! এইমাত্র পাওয়াঃ নতুন করে আবারও অনলাইনে ক্লাস নিয়ে নতুন তথ্য প্রকাশ! সকলকে পিছনে ফেলে ভারতের নতুন টেস্ট অধিনায়কের নাম ঘোষণা মাত্রেও পাওয়াঃ বিশ্ববিদ্যালয়ের মেয়েদের হাতে সিগারেট, এটা কোন শিক্ষা? মাসআল্লাহঃকুরবানির চাঁদ দেখা গেছে, আগামী ১০ জুলাই ঈদুল আজহা! দুনিয়া কাঁপাতে ভারতের বিপক্ষে ইংল্যান্ড দলে অ্যান্ডারসন মাত্র পাওয়াঃ এবার পরীক্ষার খাতায় ‘মাসুদ ভালো হয়ে যাও’

সমস্ত জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে, আসন্ন কাতার বিশ্বকাপের ফুটবল তৈরির দেশের নাম প্রকাশ

  • আপডেট করা হয়েছে: বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
  • ৩১ বার পঠিত

ইবনে বতুতার ভ্রমণ আর জীবনের গল্প নিয়ে যে বই লেখা, তার নামে বলটার নাম —আল রিহলা। বাংলায় অর্থ দাঁড়ায় ভ্রমণ। আরবি ভাষায় ভ্রমণ বোঝানো আল রিহলা নামের এই বল কাতারের সংস্কৃতি, স্থাপনা, ঐতিহ্যবাহী নৌকা ও পতাকা থেকে অনুপ্রাণিত।

বলটি ১০ টি শহর ভ্রমণ করবে।কাতার বিশ্বকাপে এবার খেলা হবে পাকিস্তানের তৈরি ফুটবল দিয়ে। দেশটির শিয়ালকোটে ‘আল রিহলাহ’ নামে বলগুলো তৈরি করা হচ্ছে।

আগেও অন্তত তিনবার ফিফা ফুটবল বিশ্বকাপে শিয়ালকোর্টের ফরোয়ার্ড স্পোর্টস ব্র্যান্ডের ফুটবল ব্যবহৃত হয়েছে। আসন্ন বিশ্বকাপের জন্য তৈরি ফুটবলের ডিজাইনে

কাতারের সংস্কৃতি প্রতিফলিত হয়েছে।বল তৈরিতে ব্যবহৃত হয়েছে আবহাওয়া উপযোগী পুনর্ব্যবহারযোগ্য উপাদান ও পরিবেশবান্ধব পানিভিত্তিক কেমিক্যাল।

প্রস্তুতকারকরা জানান, বলটি ২০টি প্যানেলের সমন্বয়ে গঠিত। পৃথিবীর অন্যতম সেরা ফুটবল হিসেবে এটিকে আখ্যায়িত করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com