1. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
সবাইকে কাদিয়ে বাংলাদেশের শীর্ষস্থান কেড়ে নিলো ইংলিশরা -
শিরোনাম:
সুখবরঃ মাধ্যমিকের সকল শিক্ষার্থীদের জন্য এক দারুণ সুখবর! করোনার কারণে ফের অনলাইন ক্লাসের বিষয়ে যা বললেন ইউজিসি চেয়ারম্যান ব্রেকিং নিউজঃ এবার টি-টোয়েন্টি দলে ফিরলেন তাসকিন-মিরাজ মাত্র পাওয়াঃ সকল কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের জন্য আসলো মন প্রাণ উজার করা সুখবর! এইমাত্র পাওয়াঃ নতুন করে আবারও অনলাইনে ক্লাস নিয়ে নতুন তথ্য প্রকাশ! সকলকে পিছনে ফেলে ভারতের নতুন টেস্ট অধিনায়কের নাম ঘোষণা মাত্রেও পাওয়াঃ বিশ্ববিদ্যালয়ের মেয়েদের হাতে সিগারেট, এটা কোন শিক্ষা? মাসআল্লাহঃকুরবানির চাঁদ দেখা গেছে, আগামী ১০ জুলাই ঈদুল আজহা! দুনিয়া কাঁপাতে ভারতের বিপক্ষে ইংল্যান্ড দলে অ্যান্ডারসন মাত্র পাওয়াঃ এবার পরীক্ষার খাতায় ‘মাসুদ ভালো হয়ে যাও’

সবাইকে কাদিয়ে বাংলাদেশের শীর্ষস্থান কেড়ে নিলো ইংলিশরা

  • আপডেট করা হয়েছে: বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
  • ৩৭ বার পঠিত

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নেদারল্যান্ডসকে রীতিমতো উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট দল। বুধবার (২২ জুন) সিরিজের শেষ ম্যাচে জেসন রয় ও জস বাটলারের তাণ্ডবে মাত্র ৩০.১ ওভারে ২৪৫ রানের লক্ষ্য তাড়া করে ৮ উইকেটের সহজ জয় পেয়েছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।

এই ম্যাচের মাধ্যমে ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলে বাংলাদেশকে দুইয়ে ঠেলে শীর্ষে উঠতে সিরিজের শেষ ম্যাচে জয় প্রয়োজন ছিল তাদের। কাজটা খুব সহজেই সেরেছে ইংলিশরা, শেষ ওয়ানডেতে নেদারল্যান্ডসকে ৮ উইকেটে উড়িয়ে দিয়ে বাংলাদেশের থেকে শীর্ষস্থান ছিনিয়ে নিয়েছে।

অ্যামস্টেলভিনে টস জিতে এদিন প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন এউইন মরগানের বদলি হিসেবে অধিনায়কত্ব করা জস বাটলার।

ব্যাটিংয়ে ম্যাক্স ও’ডউড (৫০), বাস ডি লিড (৫৬) এবং অধিনায়ক স্কট এডওয়ার্ডসের (৬৪) অর্ধশতক ছাড়ানো ইনিংসগুলোতে ভর করে ৪৯.২ ওভারে সব উইকেট হারিয়ে ২৪৪ রান সংগ্রহ করতে সক্ষম হয় ডাচরা। ইংলিশ বোলারদের মধ্যে ডেভিড উইলি ৮.২ ওভার বোলিং করে ৩৬ রান দিয়ে তুলে নেন ৪ উইকেট।

২৪৫ রান তাড়া করতে নেমে দুই ওপেনার জেসন রয় এবং ফিল সল্টের উদ্বোধনী জুটিতে আসে ৮৫ রান। তবে এরপর সেই রানেই দশম ওভারে এক বলের ব্যবধানে দুই উইকেট হারিয়ে বসে ইংল্যান্ড। পল ভ্যান মিকেরেনের বলে অর্ধশত থেকে এক রান দূরে থাকা অবস্থায় বোল্ড হয়ে ফেরেন সল্ট (৪৯)।

সল্ট ফেরার এক বল পরেই ফের মিকেরেনের জাদু। এবার ক্রিজে নতুন আসা ডেভিড মালানের স্টাম্প গুঁড়িয়ে দেন এই পেসার, ২ বল খেলে রানের খাতা না খুলেই ফিরতে হয় ইংলিশ ব্যাটসম্যানকে।

এরপর ডাচদের আর কোনো সুযোগ না দিয়ে ১৯.১ ওভার হাতে রেখেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন রয় এবং বাটলার। ৮৬ বলে থেকে ১০১ রানে রয় এবং ৬৪ বলে ৮৬ রানে অপরাজিত থাকেন দলনেতা বাটলার। তাদের অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটিতে এসেছে ১২২ বলে ১৬৩ রান।

১০০ পয়েন্ট নিয়ে সিরিজ শুরু করা ইংল্যান্ড তিন ম্যাচের সবকটি জিতে পূর্ণ ২৫ পয়েন্ট পেয়েছে। আর তাতেই ১২০ পয়েন্টের মালিক বাংলাদেশকে টপকে ১২৫ পয়েন্ট নিয়ে এখন শীর্ষে পৌঁছে গেছে তারা।

বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিল:

১/ ইংল্যান্ড – ১৮ ম্যাচে ১২৫ পয়েন্ট
২/ বাংলাদেশ – ১৮ ম্যাচে ১২০ পয়েন্ট
৩/ আফগানিস্তান – ১২ ম্যাচে ১০০ পয়েন্ট
৪/ পাকিস্তান – ১৫ ম্যাচে ৯০ পয়েন্ট
৫/ ওয়েস্ট ইন্ডিজ – ২১ ম্যাচে ৮০ পয়েন্ট
৬/ ভারত – ১২ ম্যাচে ৭৯ পয়েন্ট
৭/ অস্ট্রেলিয়া – ১২ ম্যাচে ৭০ পয়েন্ট
৮/ আয়ারল্যান্ড – ১৮ ম্যাচে ৬৮ পয়েন্ট
৯/ শ্রীলঙ্কা – ১৮ ম্যাচে ৬৮ পয়েন্ট
১০/ নিউজিল্যান্ড – ৬ ম্যাচে ৬০ পয়েন্ট
১১/ দক্ষিণ আফ্রিকা – ১৩ ম্যাচে ৪৯ পয়েন্ট
১২/ জিম্বাবুয়ে – ১৫ ম্যাচে ৩৫ পয়েন্ট
১৩/ নেদারল্যান্ডস – ১৬ ম্যাচে ২৫ পয়েন্ট

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com