1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
শীতের সকালে যাত্রীদের দীর্ঘ লাইন - ২৪ ঘন্টাই খবর

শীতের সকালে যাত্রীদের দীর্ঘ লাইন

  • আপডেট করা হয়েছে: বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২
  • ১১৬ বার পঠিত

দীর্ঘ প্রতীক্ষার পর রাজধানীবাসীর কাঙ্ক্ষিত চাওয়া দেশের প্রথম মেট্রোরেলের আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল ৮টায় প্রথম ট্রেনটি রাজধানীর উত্তরার দিয়াবাড়ি স্টেশন থেকে আগাঁরগাওয়ের উদ্দেশে ছেড়ে আসে। চালু হওয়ার প্রথমদিন সকালেই উত্তরা উত্তর স্টেশনের নিচে হাজার হাজার মানুষের দীর্ঘ লাইন দেখা গেছে। শীতের সকালে ভোর থেকেই মানুষ লাইনে দাঁড়িয়েছে প্রথম বারের মতো মেট্রোরেলে চড়তে।

মানুষের উপচে পড়া ভিড় নিয়ন্ত্রণে ধীর গতিতে স্টেশনে যাত্রী ঢুকিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ। ফলে স্টেশনের বাইরে অপেক্ষমান যাত্রীর সংখ্যা এবং লাইন সময়ের সাথে সাথে লম্বা হয়েছে। প্রাথমিকভাবে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত ছয় বগিবিশিষ্ট ১০ সেট ট্রেন চলাচল করবে। আপাতত এই রুটে ধীরগতিতে ট্রেন চলবে। এ পর্যায়ে ট্রেন চলবে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। পরে চলাচলের সময় বাড়ানো হবে এবং চাহিদা অনুযায়ী ট্রেনের সংখ্যা বাড়ানো হবে। সম্পূর্ণভাবে মেট্রোরেল চলাচল শুরু হলে প্রতি সাড়ে তিন মিনিট অন্তর একটি ট্রেন চলবে।

প্রথমবারের মতো মেট্রোরেলে আগারগাঁও যাওয়ার জন্য সপরিবারে এসেছেন সাব্বির রহমান। তিনি বলেন, আগেই ধারণা ছিল প্রথম দিন অনেক ভিড় হবে। কিন্তু এসে দেখি ধারণার চেয়েও অনেক বেশি সংখ্যক যাত্রী আজ। একেবেঁকে লাইন চলে, গেছে অনেক দূরে। বেলা যত বাড়ছে মানুষের সংখ্যা ততই বাড়ছে। কিন্তু ২০/৩০ জন করে যাত্রীকে অনেকক্ষণ পর পর ভেতরে যেতে দেওয়া হচ্ছে। ফলে স্টেশনের বাইরে প্রচন্ড ভিড় লেগেই আছে।

অন্যদিকে উত্তরার রাজলক্ষ্মী এলাকা থেকে প্রথম বারের মতো মেট্রো রেলে চড়তে এসেছেন এমরান আলী ও তার বন্ধুরা। এমরান আলী বলেন, জানতাম প্রথম দিনে প্রচণ্ড ভিড় হবে। তবুও এসেছি, এখানে দীর্ঘ লাইন, কিন্তু এ অপেক্ষাকে মধুর অপেক্ষা বলতে হবে। কারণ আমরা অন্যান্য দেশের মতো মেট্রোরেলের সুবিধায় আসতে পেরেছি। এটা বর্তমান সরকারের উপহার সাধারণ মানুষের জন্য। আমরাও খুশি, কিন্তু এখানে প্রথম দিনের টিকিট কাটা নিয়ে ঝামেলা হচ্ছে, তাই এখনও বেশিরভাগ যাত্রীকে বাইরেই অপেক্ষা করতে হচ্ছে।

এ বিষয়ে উত্তরা উত্তর স্টেশনের দায়িত্বরত সহকারী প্রকৌশলী আরিফুর রহমান বলেন, মানুষকে মেট্রোর প্রসেস সম্পর্কে জানতে, বোঝাতে একটু সময় লাগছে। ভেতরে ঢোকার পর টিকিট সংগ্রহ করা খুবই ধীরগতিতে চলছে। কারণ সব মানুষ এ বিষয়ে জানে না, অভ্যস্ত না। সে কারণেই এই বিলম্ব হচ্ছে। মূলত শৃঙ্খলা বজায় রাখতে ধীরগতির কারণে এটা হয়েছে। এর সমাধান হতে দুই থেকে একদিন সময় লাগবে।

উল্লেখ্য, রাজধানীর উত্তরার দিয়াবাড়ী থেকে মতিঝিল পর্যন্ত ২০ কিলোমিটার পথে মেট্রোরেল লাইন নির্মাণ করা হচ্ছে। গতকাল উদ্বোধন হয়েছে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অংশের, যার দৈর্ঘ্য ১১ দশমিক ৭৩ কিলোমিটার। আপাতত মধ্যবর্তী স্টেশনে কোনো স্টপেজ ছাড়াই উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলবে মেট্রোরেল।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com