1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  3. msthoney406@gmail.com : Md Rayhan : Md Rayhan
শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য সরকারের ৪ দফা জরুরি নির্দেশনা - Online newspaper in Bangladesh
শিরোনাম:
ধর্ষকদের প্রকাশ্যে শাস্তির দাবি এসপি মাহিরার হৃদয়বিদারক দৃশ্যঃ সন্তানকে ডুবতে দেখে ঝাঁপ দিলেন মা, বাঁচল না কেউই কন্যাসন্তান বলে মুখে বালিশ চাপা দিয়ে মেরে ফেললো মা স্কুল শিক্ষার্থীদের টিকা নিয়ে সুখবর দিলেন স্বাস্থ্যমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাসের সংখ্যা বাড়ানো নিয়ে নতুন সির্ধান্ত জানালেন: শিক্ষামন্ত্রী তলিয়ে গেছে বহু আলু-বাদাম ক্ষেত, ডুবেছে পুকুর মাত্র পাওয়াঃ গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় নতুন নিয়ম প্রকাশ! আরিয়ানের খাবার পাঠানো নিয়ে জেল কর্তৃপক্ষকে অনুরোধ শাহরুখের কমতে শুরু করেছে পেঁয়াজের দাম নিজের মেয়ের গলায় ব্লেড ধরে হিংস্র রূপ নেন বাবা,মা এসে দেখেন মেয়ে রক্তাক্ত!

শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য সরকারের ৪ দফা জরুরি নির্দেশনা

  • আপডেট করা হয়েছে: বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১
  • ১২২ বার পঠিত

বিজয়ের বাংলা: গত ১২ সেপ্টেম্বর থেকে খুলে দেওয়া হয়েছে দেশের সকল স্কুল-কলেজ। শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার পর বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছিল সরকারের পক্ষা থেকে। এবার নতুন করে আরও চার দফা জরুরি নির্দেশনা দিয়েছে সরকার।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এ সংক্রান্ত আদেশ প্রকাশ করা হয়। করোনা আক্রান্ত ও করোনার উপসর্গ দেখা দেওয়া শিক্ষক-শক্ষার্থীদের বিষয়ে করণীয় নির্ধারণে শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য এই নির্দেশনাগুলো দেওয়া হয়েছে।

নির্দেশনাগুলো হচ্ছে—এক. শিক্ষকরা শ্রেণিকক্ষে প্রবেশের পর প্রথমেই শিক্ষার্থীদের স্বাস্থ্য সম্বন্ধে খোঁজখবর নিবেন। দুই. শিক্ষার্থীর পরিবারের কেউ করোনা আক্রান্ত বা করোনার লক্ষণ (জ্বর, সর্দি, কাশি ইত্যাদি) আছে কি না তার খোঁজ নিবেন।

তিন. কোনো শিক্ষার্থী বা তার পরিবারের কারো করোনা বা করোনার লক্ষণ দেখা দিলে দ্রুত সেই শিক্ষার্থীকে আইসোলেশনে রেখে বাড়িতে পাঠানোর ব্যবস্থা করবেন। চার. প্রতিষ্ঠানের প্রধান ওই শ্রেণিকক্ষের শিক্ষক এবং সব শিক্ষার্থীর দ্রুততম সময়ের মধ্যে করোনা টেস্ট করার ব্যবস্থা গ্রহণ করবেন।

আদেশে বলা হয়, পরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (সব অঞ্চল); উপপরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সব অঞ্চল, সব জেলা শিক্ষা কর্মকর্তা এবং সব উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তাঁদের আওতাধীন সব শিক্ষাপ্রতিষ্ঠানকে বিষয়টি অবহিত ও বাস্তবায়নে তত্ত্বাবধান করবেন।

সর্বোচ্চ গুরুত্বের সঙ্গে তদারকি ও প্রয়োজনীয় সহযোগিতা নিশ্চিত করার অনুরোধ করা হয় নির্দেশনায়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2021
Site Developed By Bijoyerbangla.com