1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
রসিকে সাড়ে তিনঘন্টায় ভোটের হার ১০ শতাংশ - ২৪ ঘন্টাই খবর

রসিকে সাড়ে তিনঘন্টায় ভোটের হার ১০ শতাংশ

  • আপডেট করা হয়েছে: বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২
  • ১২১ বার পঠিত

রংপুর সিটি করপোরশন নির্বাচনে (রসিক)সকাল সাড়ে আটটায় শুরু হওয়া এ ভোটে সাড়ে তিনঘন্টা অতিবাহিত হওয়ার পর নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেন, ১২ টা নাগাদ ১০ শতাংশ ভোট গননা হয়েছে। মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সিসিটিভি পর্যবেক্ষন মনিটরিং রুমে বসে তিনি এসব কথা বলেন।

সকাল সাড়ে আটটায় শুরু হওয়া এ ভোটে সাড়ে তিনঘন্টা অতিবাহিত হওয়ার পর তিনি এমন মন্তব্য করেন। ইসি আনিছুরের বক্তব্য দেয়ার আগে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেন,’ ‘উৎসবমুখর পরিবেশে ভোট হচ্ছে। ভোটারদের উপস্থিতি আমাদের মতে সন্তোষজনক।’

ইসি আনিছুর রহমান জানান, ১২ টা নাগাদ ১০ শতাংশ ভোট গননা হয়েছে। ১৭ টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) তৎক্ষনিক যান্ত্রিক ত্রুটির খবর পাওয়া গেছে জানিয়ে এই কমিশনার বলেন,’তাৎক্ষনিক সমাধান করা হয়েছে। ‘

রংপুর ভোটে নারী ভোটারদের উপস্থিতিতে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন,’ সার্বিক বিবেচনায় নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হচ্ছে।’ গতবারের মতো এবারও ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট নেয়া হচ্ছে। কনকনে শীত উপেক্ষা করে তারা ভোট দিতে আসেন। ভোটারদের ভোটাধিকার নিশ্চিতে ২২৯টি কেন্দ্রের মধ্যে ১৮০৭টি সিসি ক্যামেরা স্থাপন করে ইসি। তবে গাইবান্ধা- ৫ উপ নির্বাচনে ভোটে সাংবাদিকরা মনিটরিং রুমে অবাধে প্রবেশ করতে পারলে এবার সাংবাদিকদের প্রবেশাধিকার নিয়ন্ত্রিত করছে আউয়াল কমিশন।

নির্বাচনে দুই লাখ ১২ হাজার ৩০২ জন পুরুষ এবং দুই লাখ ১৪ হাজার ১৬৭ জন নারী ভোটার ২২৯টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। ভোটে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে ১৬ জনের ফোর্স। আর সাধারণ কেন্দ্রে রয়েছে ১৫ জনের ফোর্স।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com