1. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
যে সিদ্ধান্ত এখন নিতে পারছেন না শিক্ষামন্ত্রী - ২৪ ঘন্টাই খবর
শিরোনাম:

যে সিদ্ধান্ত এখন নিতে পারছেন না শিক্ষামন্ত্রী

  • আপডেট করা হয়েছে: রবিবার, ২৪ অক্টোবর, ২০২১
  • ২২২ বার পঠিত

মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দেড় বছর বন্ধ থাকার পর গত ১২ সেপ্টেম্বর থেকে খুলেছে স্কুল-কলেজ। তবে অধিকাংশ শ্রেণিতে সপ্তাহে একদিন ক্লাস চলছে। সংক্রমণের গতি নিচে নেমে আসায় এখন ক্লাসের সংখ্যা বাড়ানোর কথা বলে আসছেন অনেকেই। এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি।

তিনি বলেছেন, এই মুহূর্তে ক্লাসের সংখ্যা বাড়ানোর কোনো সুযোগ নেই। এখন স্বাস্থ্যবিধি নিশ্চিত করেই শিক্ষার্থীদের শ্রেণি কার্যক্রম পরিচালনা করতে হবে। তাছাড়া বিশ্বের কিছু কিছু দেশে করোনার তৃতীয় ঢেউ দেখা যাচ্ছে। তাই এই মুহূর্তেই কোনো সিদ্ধান্ত নেয়া সম্ভব হচ্ছে না।

‘তবে, এসএসসি ও এইচএসসি পরীক্ষা শেষ হওয়ার পর করোনা পরিস্থিতি যদি স্বাভাবিক থাকে তাহলে জানুয়ারি মাসে ক্লাসের সংখ্যা বাড়ানোর চিন্তাভাবনা রয়েছে।’

শনিবার চাঁদপুর বাবুরহাট এলাকায় পল্লী বিদ্যুতের নবনির্মিত কার্যালয় উদ্বোধন শেষে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

এ সময় তিনি সাম্প্রদায়িক সহিংসতার কথা উল্লেখ করে বলেন, অশুভ শক্তি যতই সঙ্ঘবদ্ধ হোক না কেন আমরা একজোট থাকলে কখনোই তারা সফল হবে না। যেমন একাত্তরেও হতে পারেনি, তেমনি এখনো হতে পারবে না।

সাম্প্রদায়িকতা প্রতিরোধে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, অশুভ অপশক্তি যতই সংঘবদ্ধ হোক না কেন, আমরা শুভশক্তির মানুষ সবাই যদি একজোট হই, তাহলে কখনই অশুভ কোনো শক্তি জয়ী হতে পারবে না।

‘তাই আমাদের একসঙ্গে কাজ করতে হবে, সবাইকে চোখ-কান খোলা রাখাতে হবে। সহিংসতার বিষয়ে গোয়েন্দা সংস্থা কাজ করছে এবং কোথায় কোথায় কারা এই ঘটনা ঘটিয়েছে, তাদের শনাক্ত করে দ্রুত আইনের আওতায় নিয়ে আসা হবে।’

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, পল্লী বিদ্যুতের ডিজিএম দেব কুমার মালু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাডভোকেট মজিবুর রহমান ভূইয়া, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com