1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
যে কারণে আরও বাড়ল মাংসের দাম - ২৪ ঘন্টাই খবর

যে কারণে আরও বাড়ল মাংসের দাম

  • আপডেট করা হয়েছে: শুক্রবার, ১০ মার্চ, ২০২৩
  • ৯৪ বার পঠিত

বাজারে আরেক দফা বেড়েছে ব্রয়লার মুরগি, সোনালি মুরগি ও গরুর মাংসের দাম। সেই সঙ্গে চাল, ডাল, চিনি, সয়াবিনসহ বাজারে অন্যান্য নিত্যপণ্যের দামও বেড়েছে। সংশিষ্টরা বলছেন, রমজানকে সামনে রেখে চাহিদা বাড়ায় মাংসের দাম বেড়েছে।

আজ শুক্রবার রাজধানীর কাওরান বাজার, হাতিরপুল কাঁচাবাজার, পলাশী বাজার, মোহম্মদপুর কৃষি মার্কেট ও মহাখালী কাঁচাবাজার, লালবাগ কেল্লার মোড় বাজার ঘুরে এই তথ্য পাওয়া গেছে।

কাওরান বাজারের নুরজাহান চিকেন ব্রয়লার হাউসের মালিক মো. ছায়েদুল ভূঁইয়া জানান, এক থেকে দেড় মাস ধরে মুরগির মাংসের বাজারে অস্থিরতা চলছে। এক মাসের ব্যবধানে ব্রয়লার মুরগির দাম বেড়েছে প্রতি কেজি ৪০ থেকে ৫০ টাকা। এখন ব্রয়লার মুরগির দাম

পড়ছে কেজিতে ২৪০ থেকে ২৬০ টাকা, বৃহস্পতিবারও বিক্রি হয়েছে ২৩৫ থেকে ২৪০ টাকায়। সোনালি মুরগির দাম এক মাসের ব্যবধানে বেড়েছে প্রতি কেজি ৫০ টাকা। ৩০০ থেকে ৩২০ টাকা কেজিতে বিক্রি হওয়া সোনালি মুরগি গতকাল বিক্রি হয়েছে ৩৫০ থেকে ৩৭০ টাকা।

শুধু যে মুরগির মাংসের দাম বেড়েছে, তা নয়। বেড়েছে গরুর মাংসের দামও। আর এক মাস আগে খাসির মাংস দরদাম করে ১ হাজার টাকায় কেনা যেত। সেটা এখন প্রতি কেজি ১ হাজার ৫০ থেকে ১ হাজার ১০০ টাকার নিচে কেনা যাচ্ছে না।

লালবাগের মাংস বিক্রেতা হৃদয় হাসান বলেন, ‘খামারির খরচ বেড়েছে। বাড়তি দামে গরু কিনে, সেই হিসাবেই মাংসের দাম সমন্বয় করতে হচ্ছে।’

এদিকে, সরকার নির্ধারিত দামের চেয়ে লিটারে ১১ টাকা বেশিতে বিক্রি হচ্ছে পামতেল। আর ৫ টাকা কমে ছোলা বিক্রি হচ্ছে ৮৫ টাকা কেজি দরে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com