1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
মেয়ের জন্মদিনে শিক্ষার্থীদের মাঝে কলম বিতরণ - ২৪ ঘন্টাই খবর

মেয়ের জন্মদিনে শিক্ষার্থীদের মাঝে কলম বিতরণ

  • আপডেট করা হয়েছে: বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৭৬ বার পঠিত

নাটোরের সিংড়ায় মেয়ের জন্মদিন উপলক্ষে শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে কলম বিতরণ করেছেন ওহিদুর রহমান কবির নামে এক বাবা। কবির একজন সাহিত্যানুরাগী ও বই প্রেমিক ব্যক্তি।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুপুর ১২টায় সিংড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ১২৯ জন শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে শিক্ষা উপকরণ হিসেবে কলম বিতরণ করেন কবির।

জানা যায়, সিংড়া পৌর শহরের চকসিংড়া মহল্লার বাসিন্দা ওহিদুর রহমান কবির একজন সাহিত্যানুরাগী ব্যক্তি। ছোট মেয়ে সঙ্গীতা কবির শাম্মী’র ১০তম জন্ম বার্ষিকী উপলক্ষে তিনি ১২৯ জন

শিক্ষার্থীর মাঝে কলম বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন, সিংড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আজিজুল হক, সিংড়া প্রেসক্লাবের সভাপতি মো. এমরান আলী রানা প্রমুখ।

মুক্তধারা সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের পরিচালক ওহিদুর রহমান কবির দুই মেয়ের জন্মদিন উপলক্ষে প্রতিবছর গাছের চারা ও কলম বিতরণ করে থাকেন। এ যাবৎ পর্যন্ত তিনি

প্রায় ৩০ হাজার গাছের চারা ও ২০ হাজার কলম বিতরণ করেছেন। এছাড়া ২০০২ সাল থেকে প্রতিবছর মায়ের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুস্থ ও অসহায় বৃদ্ধ-বৃদ্ধাদের আপ্যায়ন করান।

উপজেলার তেমুখ নওগাঁ বাজারে মুক্তধারা পাবলিক স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক কবির। মুক্তধারা স্কুল ম্যাগাজিন ২০১৬ সাল থেকে প্রকাশিত হয়ে এখন জনপ্রিয়তা অর্জন করেছে। তার বড় মেয়ে কবিতা কবির মাম্মী এ বছর এইচএসসি পাশ করে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চারুকলা বিভাগে সুযোগ পেয়েছে। ২০১৬ সালে কবির তার বসতবাড়িতে মুক্তধারা পাবলিক লাইব্রেরী প্রতিষ্ঠা করেন। তার লাইব্রেরীতে মুক্তমনা, ধর্মীয়, সাহিত্যিক ও দর্শণবাদী বই রয়েছে প্রায় দেড় হাজার।

বই প্রেমিক ওহিদুর রহমান কবির বলেন, সৃজনশীল কাজের মাধ্যমে সামাজিক সম্প্রীতি বাড়ানোর লক্ষে ও মানতার জন্য এসব কাজ করেন তিনি। যতদিন বেঁচে থাকবেন ততদিন কাজগুলো করার অভিপ্রায় ব্যক্ত করেন কবির।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com