1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
মেসির রেকর্ড ভেঙে দিলেন এমবাপ্পে - ২৪ ঘন্টাই খবর

মেসির রেকর্ড ভেঙে দিলেন এমবাপ্পে

  • আপডেট করা হয়েছে: বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২
  • ৭৯ বার পঠিত

লিওনেল মেসিকে পাশে নিয়ে তাঁর দশ বছরের পুরনো রেকর্ড ভেঙে দিলেন কিলিয়ান এমবাপ্পে। চ্যাম্পিয়ন্স লিগে সর্বকনিষ্ঠ স্ট্রাইকার হিসেবে ৩০ গোলের রেকর্ড ছিল মেসির। যা তিনি করেছিলেন ২৩ বছর ১৩১ দিনে। ২২ বছর ৩৫২ দিনে মেসির সেই রেকর্ড দখলে নিলেন এমবাপ্পে।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) উয়েফা চ্যাম্পিয়নস লিগের প্রথম ম্যাচেই লিওনেল মেসির অনেক রেকর্ডের একটি ভেঙে দিয়েছেন প্যারিস সেইন্ট জার্মেইয়ে তার সতীর্থ ফরাসি তরুণ এমবাপ্পে।

জুভেন্টাসের বিপক্ষে ২-১ গোলের জয় দিয়ে এবারের চ্যাম্পিয়নস লিগ যাত্রা শুরু করেছে পিএসজি। দলের জয়ে এমবাপ্পেই করেছেন গোল দুইটি। এ দুই গোলের সুবাদে চ্যাম্পিয়নস লিগে ৫৪ ম্যাচে ৩৫ গোল হলো এমবাপ্পের। এর মধ্যে পিএসজির হয়ে ২৯টি, বাকি ৬টি মোনাকোর জার্সিতে।

মঙ্গলবার ম্যাচের ২২ মিনিটে দ্বিতীয় গোলটি করার মাধ্যমে সর্বকণিষ্ঠ খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়নস লিগে ৩৫ গোলের মালিক হয়েছেন এমবাপ্পের। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বের এই আসরে এমবাপ্পে ৩৫ গোল করেছেন ২৩ বছর ২৬০ দিন বয়সে।

এমবাপ্পের চেয়ে কম বয়সে চ্যাম্পিয়নস লিগে ৩৫ গোল করতে পারেননি আর কেউ। এই টুর্নামেন্টে এতোদিন ধরে সর্বকণিষ্ঠ খেলোয়াড় হিসেবে ৩৫ গোলের রেকর্ড ছিল মেসির দখলে। তিনি ২৩ বছর ৩০৮ দিন বছর বয়সে করেছিলেন নিজের ১২৫ গোলের মধ্যে ৩৫তম গোলটি।

এ তালিকায় পরের নামগুলো হলো রাউল গঞ্জালেস (২৫ বছর ৮২ দিন), করিম বেনজেমা (২৬ বছর ৬৯ দিন) ও টমাস মুলার (২৬ বছর ১৮৫ দিন)। চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ ১৪০ গোলের মালিক রোনালদো নিজের ৩৫তম গোলটি করেছিলেন ২৭ বছর ৬৯ দিন বয়সে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com