1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
‘মালয়েশিয়া-থাইল্যান্ডের চেয়ে আমাদের মেট্রোরেলের ভাড়া বেশি না’ - ২৪ ঘন্টাই খবর

‘মালয়েশিয়া-থাইল্যান্ডের চেয়ে আমাদের মেট্রোরেলের ভাড়া বেশি না’

  • আপডেট করা হয়েছে: বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২
  • ১০৮ বার পঠিত

মেট্রোরেলের ভাড়া নিয়ে মোটেও সমস্যা হবে না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অন্যান্য দেশের তুলনায় ঢাকার মেট্রোরেলের ভাড়া বেশি নয় বলে জানিয়ে তিনি বলেন, এটা কলকাতার মেট্রো না, এটা অনেক আধুনিক প্রযুক্তিসম্পন্ন।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এখন রিকশায় উঠলেই ন্যূনতম ২০ টাকা ভাড়া দিতে হয়। এ ছাড়া টেকনোলজির দিক থেকে আমাদের মেট্রোরেল অনেক উন্নত। আমাদের মেট্রোরেলে কোনো নয়েজ বা শব্দ হবে না। ঢাকার মেট্রোরেল আর অন্যান্য

দেশের মেট্রোরেল এক নয়। মালয়েশিয়া ও থাইল্যান্ডের চেয়ে আমাদের মেট্রোরেলের ভাড়া বেশি না, সময়ও অনেক বাঁচবে। মতিঝিল থেকে ৩৮ মিনিটে উত্তরা যেতে পারবে। ঢাকার যে অবস্থা, সেখানে মাত্র ৩৮ মিনিটে এতোটা পথ চলে যাবে।

তিনি বলেন, টেকনোলজির দিক থেকে অনেক উন্নত আমাদের মেট্রোরেল। মেট্রোরেলে শব্দদূষণ হতে পারে- এমন আশঙ্কায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা মানববন্ধনও করেছে। প্রধানমন্ত্রী শিক্ষকদের সঙ্গে কথা বলেছেন, আমিও কথা বলেছি। তাদের জানিয়েছি, আমাদের মেট্রোরেলে কোনো নয়েজ হবে না। উন্নত প্রযুক্তির কারণে শব্দও হবে না, শিক্ষার্থীদের কোনো সমস্যা হবে না।

সেতুমন্ত্রী বলেন, ঢাকায় মেট্রোরেল নতুন এসেছে। মানুষকে অভ্যস্ত করতে হবে। এগুলো বাঁকা চোখে দেখার সুযোগ নেই। সেখানে সব অভিজ্ঞ ব্যক্তিরা বসে আছেন। কলকাতার মেট্রো এটা না, এটা অনেক আধুনিক প্রযুক্তিসম্পন্ন।

বিএনপির ৩০ ডিসেম্বরের গণমিছিলের দিন আওয়ামী লীগ সতর্ক পাহারায় থাকবে। ১০ ডিসেম্বরের মতো আমরা ৩০ ডিসেম্বরও সারাদেশে সতর্ক পাহারায় থাকব।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com