1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
মাত্র পাওয়াঃ সরকারি চাকরি পরীক্ষার্থীদের জন্য আসলো দুঃসংবাদ! - ২৪ ঘন্টাই খবর

মাত্র পাওয়াঃ সরকারি চাকরি পরীক্ষার্থীদের জন্য আসলো দুঃসংবাদ!

  • আপডেট করা হয়েছে: রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২
  • ১৩৮ বার পঠিত

এবার সরকারি প্রতিষ্ঠানে জনবল নিয়োগে পরীক্ষা ফি বাড়ল। গত ২২ সেপ্টেম্বর এ নিয়ে সার্কুলার জারি করে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ। রোববার (২৫ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের ওয়েবসাইটে তা প্রকাশ করা হয়। এতে বলা হয়-সব মন্ত্রণালয়, বিভাগ,

অধিদপ্তর, পরিদপ্তর, দপ্তর এবং স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে লোকবল নিয়োগে পরীক্ষা ফি পুনর্নির্ধারণ করা হয়েছে। তবে ক্যাডার সার্ভিসে আবেদন ফি আবার নির্ধারণ করা হয়নি। সার্কুলারে উল্লেখ করা হয়, নবম গ্রেড বা তদুর্ধ্ব (নন-ক্যাডার) গ্রেডে পরীক্ষা ফি ৬০০ টাকা

পুন:নির্ধারণ করা হয়েছে। আগে যা ছিল ৫০০ টাকা। ১৩তম থেকে ১৬তম গ্রেডে আবেদন ফি দ্বিগুণ করা হয়েছে। বর্তমানে তা ২০০ টাকা করা হয়েছে। আগে যা ছিল ১০০ টাকা।

১৭তম থেকে ২০তম গ্রেডেও পরীক্ষা ফি দ্বিগুণ হয়েছে। এ তিন গ্রেডে তা ১০০ টাকা করা হয়েছে। আগে যা ছিল ৫০ টাকা। তবে ১০ম গ্রেডে আবেদন ফি ৫০০ টাকা অপরিবর্তিত রয়েছে। এছাড়া ১১তম এবং ১২তম গ্রেডেও পরীক্ষা ফি ৩০০ টাকা অপরিবর্তিত রয়েছে।

সাম্প্রতিক সময়ে আবেদন ফি প্রত্যাহারের দাবি করে আসছেন চাকরি প্রার্থীরা। এ পরিস্থিতিতে তা কেন বাড়ানো হলো? জবাবে অর্থ মন্ত্রণালয়ের সংশ্নিষ্ট এক কর্মকর্তা জানান, এটি সরকারি সিদ্ধান্ত। এর কারণ জানেন না তিনি। ইতোমধ্যে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ানো হয়েছে। সেবার মানেও ঊর্ধ্বগতি রয়েছে। এ অবস্থায় বাড়ল আবেদন ফি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com