1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
মাত্র পাওয়াঃ নিউজিল্যান্ড সিরিজ দিয়েই দলে ফিরবে যে তিন টাইগার ক্রিকেটার - ২৪ ঘন্টাই খবর
শিরোনাম:

মাত্র পাওয়াঃ নিউজিল্যান্ড সিরিজ দিয়েই দলে ফিরবে যে তিন টাইগার ক্রিকেটার

  • আপডেট করা হয়েছে: বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৭৭ বার পঠিত

এই তিনজনই খেলতে পারবেন আসন্ন ত্রিদেশীয় সিরিজে। লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান ও হাসান মাহমুদের খেলা হয়নি এশিয়া কাপে। তিন জনই দল থেকে ছিটকে

পড়েছিলেন ইনজুরির কারণে। তবে নতুন করে কোনো চোট না পেলে স্বাগতিক নিউজিল্যান্ডের সঙ্গে এই সিরিজে বাংলাদেশ ছাড়াও তৃতীয় দল হিসেবে খেলবে পাকিস্তান।

এরপরই নিউজিল্যান্ড থেকে টাইগাররা উড়াল দেবে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে। গুরুত্বপূর্ণ তিন ক্রিকেটার ইনজুরি কাটিয়ে ফিট হয়ে দলে ফিরবেন বিশ্বাস নির্বাচক হাবিবুল

বাশার সুমনের। তিনি বলেন, ‘লিটন ও সোহানকে নিয়ে আমরা আত্মবিশ্বাসী, ওরা বেশ দ্রুত রিকভার করেছে। হাসান মাহমুদের অবস্থারও উন্নতি হয়েছে। আমরা ফিজিও ও

চিকৎসকদের কাছ থেকে পূর্ণাঙ্গ রিপোর্ট না পেলেও তাদের দলে পাবো সেই আশা করছি। আমার বিশ্বাস এরা ত্রিদেশীয় সিরিজ ছাড়াও অস্ট্রেলিয়াতে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারবে।

গতকাল মিরপুর শেরেবাংলা মাঠে ফিটনেসের পরীক্ষা দিয়েছেন লিটন। আর সোহানকে ব্যাটিং নিয়ে কাজ করতে দেখা গেছে। দু’জনকেই মাঠে বেশ আত্মবিশ্বাসী মনে হয়েছে। অন্যদিকে ইনজুরির কারণে এশিয়া কাপে খেলা হয়নি ব্যাটার ইয়াসির আলী চৌধুরী রাব্বিরও।

জানা গেছে তিনিও সুস্থ হয়ে উঠেছেন। এই চারজনকে নিয়ে বিসিবি’র মেডিক্যাল বিভাগও বেশ আশাবাদী। বিসিবি’র চিকিৎসক মঞ্জুর হোসাইন চৌধুরী বলেন, ‘লিটন দাস, নুরুল হাসান সোহান দ্রুত রিকভার করেছে। তারা অনুশীলনও শুরু করেছে। এছাড়াও হাসান মাহমুদ ও রাব্বিও ভালো আছে।

তারা যেভাবে উন্নতি করছে তাতে আমাদের বিশ্বাস চারজনকেই ত্রিদেশীয় সিরিজ থেকে পাওয়া যেতে পারে। নতুন করে কোনো ইনজুরি না হলে আমরা বিশ্বাস করি তারা দলে ফিরতে পারবে। মিরপুরে রানিং বিটুইন দ্য উইকেট এর পরীক্ষা দিয়েছেন লিটন দাস।

বিসিবি’র একটি সূত্রে জানা গেছে লিটন পরীক্ষায় অনেকটাই উত্তীর্ণ। মাংসপেশিতে যে টানের সমস্যা ছিল তা থেকে অনেকটাই বের হয়ে এসেছেন তিনি। সূত্রটি জানায়, ‘ফিজিওর নিদের্শে গতকাল লিটন দাস রানিং বিটুইন দ্য উইকেট-এর

পরীক্ষা দিয়েছে। তার পায়ের যে সমস্যা ছিল সেটি দেখতেই এই কাজ করতে দেয়া হয়। আমাদের কাছে মনে হয়েছে তিনি ৯০ ভাগ ফিট আছেন। এখনো আরো কাজ করার সুযোগ

আছে। আশা করছি তার খেলায় ফিরতে সমস্যা হবে না। এছাড়াও নুরুল হাসান সোহানকে দেখা গেছে বিসিবি’র কোচ মিজানুর রহমান বাবুলের সঙ্গে ব্যাটিং অনুশীলন করতে।

এই সময় তাদের সঙ্গে ছিলেন সৌম্য সরকারও। জানা গেছে ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ স্কোয়াডে দেখা মিলবে সৌম্যর। ১৫ই সেপ্টেম্বরের মধ্যেই আইসিসির নির্দেশ অনুসারে বিশ্বকাপের দল ঘোষণা করতে হবে। তবে গুঞ্জন রয়েছে দলে বেশ কিছু ইনজুরির কারণে হয়তো বিসিবি কিছুটা সময় নিতে পারে।

তবে নির্বাচক হাবিবুল বাশার জানিয়েছেন তারা এরই মধ্যে বিশ্বকাপের দল সাজাতে কাজ শুরু করেছেন। তিনি বলেন, ‘আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপের দল সাজাতে কাজ করছি অনেক দিন থেকেই। আইসিসির নির্দেশ আছে ১৫ই সেপ্টেম্বরের মধ্যে দল ঘোষণা করতে হবে।

আগেইতো বললাম লিটন, সোহান, হাসানদের নিয়ে আশাবাদী যে তারা ফিট হয়ে ফিরবে। তবে বাইরে থেকে সৌম্য সরকার আসবে কিনা তা এখনই বলতে পারছি না। আমাদের নজরেই আছে ও। শুধু যে সৌম্য তা নয়, এনামুল হক বিজয়, নাঈম শেখ,

নাজমুল হোসেন শান্তও আমাদের বিবেচনায় আছে। কবে নাগাদ ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপের জন্য টাইগার স্কোয়াড ঘোষণা হবে তা নিয়ে ভক্ত-সমর্থকদের মধ্যে চলছে জল্পনা-কল্পনা। তবে বাশার নিশ্চিত করে জানাতে পারেননি দল কবে ঘোষণা হবে। তিনি বলেন, ‘দুটি দল নিয়েই আমরা কাজ করছি।

আগেইতো বলেছি ১৫ সেপ্টেম্বরের মধ্যে বিশ্বকাপের দল ঘোষণা করা কথা। আমাদের কাজ করে যাচ্ছি। বাকিটা বিসিবি সিদ্ধান্ত নেবে যে তারা কবে দল ঘোষণা করবে। এখনো এ বিষয়ে চূড়ান্ত কিছু বলতে পারবো না। তবে আমরা কাজ করে যাচ্ছি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com