1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
‘ভোটের ওয়াদা দিন, যা চাইবেন তার চেয়ে বেশি দেব’ - ২৪ ঘন্টাই খবর

‘ভোটের ওয়াদা দিন, যা চাইবেন তার চেয়ে বেশি দেব’

  • আপডেট করা হয়েছে: শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২
  • ৩২ বার পঠিত

যশোরসহ গোটা দক্ষিণাঞ্চলের মানুষকে আগামী দিনে আরও উন্নয়নের প্রতিশ্রুতি দিলেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ‘বিগত দিনেও দেশের উন্নয়ন করেছি, আপনারা সুযোগ দিলে আগামী

দিনেও উন্নয়ন করব। কাজেই ওয়াদা দিন, আবারও নৌকায় ভোট দিয়ে আমাদের জয়যুক্ত করবেন। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকেলে যশোর শহরের শামস-উল হুদা স্টেডিয়ামে আওয়ামী লীগের জনসভায় এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, ‘শামস-উল হুদা স্টেডিয়াম সংস্কারের জন্য যা যা দরকার, আমাদের সরকার তা করবে। আমি আপনাদের দোয়া ও ভালোবাসা চাই। একই সঙ্গে আপনাদের কাছে ওয়াদা

চাই, আপনারা আগামী নির্বাচনে আবারও নৌকায় ভোট দিয়ে আমাদের জয়যুক্ত করবেন। আপনারা যা চাইবেন, আমি তার চেয়ে বেশি দেব।’এ সময় উপস্থিত জনতা হাত তুলে প্রধানমন্ত্রীর কথায় সায় দেন।

যশোরে জনসভা করতে পেরে আনন্দিত উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘এই যশোরে আমার নাড়ির টান আছে। এখানকার মাটিতে আমার নানা শেখ জহুরুল হক শুয়ে আছেন। তিনি যশোরে চাকরি করতেন। আমার মায়ের বয়স যখন তিন বছর, তখন তিনি মারা যান। ওই সময় যোগাযোগ ব্যবস্থা এতই খারাপ ছিল যে এখানে আসা যায়নি। আমার নানাকে এখানে দাফন করা হয়েছে। এখানে আমার নানার স্মরণে আইটি পার্ক করা হবে।

শেখ হাসিনা বলেন, ‘খালেদা জিয়ার সময়ে দেশে ৪০ ভাগ মানুষ দরিদ্রসীমার নিচে বসবাস করত। আমরা তা ২০ ভাগে নামিয়ে এনেছি। হতদরিদ্র মানুষ ছিল ২৫ ভাগ। তা আমরা ১০ ভাগে কমিয়ে এনেছি। কারণ, আওয়ামী লীগ সরকার মানুষের জন্য কাজ করে।’

যশোরের ভবদহ সমস্যার সমাধানের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, ভবদহের জলাবদ্ধতা নিরসনে প্রথম প্রকল্প বাস্তবায়ন হয়েছে। এখন দ্বিতীয় প্রকল্প হাতে নিয়েছি। এ প্রকল্প বাস্তবায়ন হলে এক লাখ ২০ হাজার হেক্টর জমির জলাবদ্ধতা নিরসন হবে।

এছাড়া অভয়নগরে ৫০০ একর জমিতে ইপিজেড নির্মাণ এবং মনিরামপুরে দারিদ্র্য বিমোচনে জহুরুল হকের নামে পল্লী একাডেমি নির্মাণ করা হচ্ছে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

তিনি আরও বলেন, এই বাংলাদেশ এসময় ছিল ভিক্ষুকের বাংলাদেশ। সেখান থেকে টেনে তুলে ডিজিটাল বাংলাদেশে রূপ দিয়েছে আওয়ামী লীগ। আজকে মধ্যম আয়ের দেশে উন্নত করেছি। বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ। দেশের মানুষের অধিকার রক্ষার লক্ষ্য নিয়েই আওয়ামী লীগ কাজ করে যাচ্ছে।বিএনপি রক্ত আর হত্যা ছাড়া দেশের মানুষকে কিছুই দিতে পারেনি।

ব্যাংকে টাকার কোনো সমস্যা নেই জানিয়ে শেখ হাসিনা বলেন, অনেকে রির্জাভ নিয়ে কথা বলেন। কিন্তু দেশে রির্জাভের কোনো সংকট নেই। অনেকে আবার বলেন, ব্যাংকে টাকা নেই। ব্যাংকে টাকা নেই কথাটাও মিথ্যা। প্রতিটি ব্যাংকে যথেষ্ট টাকা রয়েছে।কেউ কেউ ব্যাংক থেকে টাকা তুলে বাড়িতে রাখছেন। বাড়িতে রাখলে তো চুরি হয়ে যাবে। ব্যাংকে টাকার কোনো সমস্য নেই। গুজবে কান দেবেন না। দেশের অর্থনীতি স্থীতিশীল আছে।

তিনি বলেন, গতকালও আমি বাংলাদেশ ব্যাংকের গর্ভনরসহ তাদের সাথে মিটিং করেছি। আমাদের এ বিষয়ে কোনো সমস্যা নাই। প্রত্যেকটা ব্যাংকে যথেষ্ট টাকা আছে।

আওয়ামী লীগ প্রধান আরও বলেন, আমাদের রেমিট্যান্স আসছে, বিদেশ থেকে বিনিয়োগ আসছে। আমদানি-রপ্তানি আয়, ট্যাক্স কালেকশন বৃদ্ধি পেয়েছে।

তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে বিশ্বের অনেক দেশ হিমশিম খেলেও বাংলাদেশের অর্থনীতি এখনও অনেক শক্তিশালী।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com