1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
ভূমধ্যসাগরে ডুবে যাওয়া নৌকা থেকে ৮৫ অভিবাসী উদ্ধার - ২৪ ঘন্টাই খবর

ভূমধ্যসাগরে ডুবে যাওয়া নৌকা থেকে ৮৫ অভিবাসী উদ্ধার

  • আপডেট করা হয়েছে: বুধবার, ৪ জানুয়ারী, ২০২৩
  • ১৫৮ বার পঠিত

ভূমধ্যসাগর থেকে জিও ব্যারেন্টেসের জাহাজ ৮৫ জন অভিবাসীকে উদ্ধার করেছে। গত রোববার ও সোমবার ভোরে ভূমধ্যসাগরে তাদের উদ্ধার করা হয়। উদ্ধার ব্যক্তিদের মানবিক চিকিৎসা সংস্থা ডক্টরস উইদাউট বর্ডারের (এমএসএফ) কেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

তবে অভিবাসীদের জাতীয়তা সম্পর্কে এখনো স্পষ্টভাবে কিছু জানা যায়নি। ইটালিয়ান সংবাদ মাধ্যম এএনএসএ থেকে এসব তখ্য জানা গেছে। এমএসএফ জানায়, লিবিয়া উপকূলের কাছে আন্তর্জাতিক জলসীমায় ডুবে গিয়েছিল নৌকাটি। জিও ব্যারেন্টস অনুসন্ধান ও উদ্ধারকারী জাহাজে থাকা দলটি ৪১ জনকে

উদ্ধার করে। এরপর ইতালি কর্তৃপক্ষের অনুরোধে পরে জিও ব্যারেন্টস আরও ৪৪ জনকে সেই জাহাজে জায়গা দেয়। প্রথমে একটি বাণিজ্যিক জাহাজ এই ৪৪ জন অভিবাসীকে উদ্ধার করেছিল। এরপর জিও ব্যারেন্টস ইতালির নির্দেশে ট্যারান্টোর দক্ষিণ বন্দরে যাত্রা করবে যেখানে পৌঁছাতে প্রায় দুই দিন লাগবে।

ইতালির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ২০২২ সালের ৩০ ডিসেম্বর পর্যন্ত প্রায় এক লাখ চার হাজার অভিবাসী নৌকায় চেপে সে দেশে পৌঁছেছিল। তাদের মধ্যে অনেকে নিজেরাই নৌকা নিয়ে এসেছেন। বিপজ্জনক সমুদ্রপথে লিবিয়া, তিউনিশিয়া হয়ে ইতালি পৌঁছেছেন তারা।

ভূমধ্যসাগরে বেসরকারি সংস্থার বিভিন্ন জাহাজের উদ্ধার অভিযান নিয়ে নতুন এক ডিক্রি জারি করেছে ইতালি। ডিক্রিতে বলা হয়, কোনো উদ্ধারকারী জাহাজ একই সময়ে সমুদ্রের একবারের বেশি অভিযান পরিচালনা করতে পারবে না। একবার উদ্ধার কার্যক্রম শেষ হলে সাগরে নতুন কোনো নতুন উদ্ধার অভিযানে না গিয়ে প্রথমে জাহাজটিকে নির্ধারিত বন্দরে ভিড়তে হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com