1. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
ব্রেকিং নিউজঃ ২০২৩ বিশ্বকাপ দিয়েই চার সিনিয়রের শেষ, ইঙ্গিত তামিমের - ২৪ ঘন্টাই খবর
শিরোনাম:
‘বাজ’ হয়ে উড়া ইংল্যান্ডকে মাটিতে আছড়ে ফেললো প্রোটিয়ারা এবাদতের ঝড় বলে আউট হওয়ার পর ফর্ম হারিয়ে সেঞ্চুরি বিহীন ১০০০ দিন! ‘পাকিস্তানের কাছে নাকানিচুবানি খাওয়ার পর বদলে গেছে ভারত’ মাত্র পাওয়াঃ এটিই দুর্দশার শেষ মাস, আগামী মাস থেকে উন্নয়নঃ পরিকল্পনামন্ত্রী পারফর্মের জড় উঠিয়ে ১১০ বছরের রেকর্ড ভেঙে অ্যান্ডারসনের ইতিহাস গরম খবরঃ বাড়াবাড়ি কইরেন না, মা বইলা গো কওয়ার সুযোগ পাবেন না: শামীম ওসমান শক্তির দাপট দেখিয়ে এশিয়া কাপে নতুন অস্ত্র নিয়ে রশিদ খান মাত্র পাওয়াঃ আমি মোমেনকে ভালোবাসি: আসিফ নজরুল ভয়ঙ্কর ‘কালাপানি গ্যাংস্টার’, নাম সুনলেই আতংক অস্ত্র হাতে মহড়া! কোচ যেই থাকুক, সাকিবের কাছে থাকবে সেই অনন্য ক্ষমতা

ব্রেকিং নিউজঃ ২০২৩ বিশ্বকাপ দিয়েই চার সিনিয়রের শেষ, ইঙ্গিত তামিমের

  • আপডেট করা হয়েছে: বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২
  • ৭৬ বার পঠিত

বিশ্বকাপ দিয়ে যেমন নতুন তারকার আবির্ভাব হয়, প্রতি আসরেই তেমন বিদায়ের রাগিনী বেজে ওঠে কারও কারও ক্ষেত্রে। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ যেমন বাংলাদেশের জন্য হয়ে উঠত পারে

বিদায়ী আয়োজনের বড় এক মঞ্চ। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল জানালেন, তিনি নিজেসহ সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহর পথচলা থামতে পারে ভারতে অনুষ্ঠেয় এই বিশ্ব আসর দিয়ে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের পর আরও উন্নতি করে বিশ্বকাপের পথে এগিয়ে যাওয়ার প্রসঙ্গে এই কথা বলেন তামিম। সেই বিদায়টা আন্তর্জাতিক ক্রিকেট থেকেই নাকি শুধু ওয়ানডে সংস্করণে, তা বিস্তারিত কিছু বলেননি দেশের সফলতম ব্যাটসম্যান।

এই চারজনের সঙ্গে মাশরাফি বিন মুর্তজাকে নিয়ে দেশের পাঁচ সিনিয়র হিসেবে একই বন্ধনীতে রাখা হতো একসময়। ২০১৯ বিশ্বকাপে মাশরাফির নেতৃত্বে দল পারেনি প্রত্যাশা পূরণ করতে,

মাশরাফি নিজেও ব্যর্থ হন চরমভাবে। দলে তার জায়গা নিয়ে প্রশ্ন উচ্চকিত হতে থাকে। ২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়ে তিনি নেতৃত্বকে বিদায়

জানান। এরপর দলে থেকেও বাদ পড়েন। আর কখনও জায়গা ফিরে পাননি, তার আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ ধরে নেওয়া যায় নিশ্চিতভাবেই।

বাকি চারজনের ক্যারিয়ারের সম্ভাব্য সমাপ্তি রেখা নিয়েও দেশের ক্রিকেটে আলোচনা হয় তুমুল। ১৭ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে পদচারণা মুশফিকের, সাকিবের ১৬ বছর। তামিম খেলছেন ১৫ বছর ধরে, মাহমুদউল্লাহর ১৫ বছর পূর্ণ হবে ১০ দিন পরই।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে এবার মুশফিক ও সাকিব ছিলেন না ছুটিতে থাকায়। তবে দুজনই দলের অবিচ্ছেদ্দ অংশ। তামিম তো অধিনায়কই। মাহমুদউল্লাহর ফর্ম,

ফিটনেস ও দলে জায়গা নিয়ে প্রশ্ন আছে। তবে গায়নায় বুধবার ম্যাচ শেষে তামিম যা বললেন, তাতে প্রায় দেড় বছর পরের বিশ্বকাপ ভাবনায় মাহমুদউল্লাহও আছেন।

ওয়েস্ট ইন্ডিজের ্‌বিপক্ষে ২-০ তে সিরিজে এগিয়ে থাকার পরও উন্নতির তাড়না জানাতে গিয়ে চার সিনিয়রের ভবিষ্যৎ নিয়ে ইঙ্গিত দিলেন তামিম।

“এখনও অনেক জায়গা আছে, যেগুলো আমাদের ঠিকঠাক করতে হবে। ২০২৩ বিশ্বকাপ সম্ভবত হবে আমাদের জন্য সবচেয়ে বড় আসরগুলির একটি, বিশেষ করে আমাদের চার জনের জন্য, আমরা খুব সম্ভবত সেখানেই শেষ করব। আমাদের স্রেফ সম্ভাব্য সেরা দল সমন্বয় ও সেরা দল গড়তে হবে।”

এখানে নাম সুনির্দিষ্ট করে না বললেও কারও বুঝতে সমস্যা হওয়ার কথা নয়, কোন চার জনের কথা বলেছেন তামিম। পরে একই কথা নিজের অফিসিয়াল ফেইসবুক পাতায় লিখে সেখানে সবার নামও উল্লেখ করেছেন তিনি।

এখানে সংস্করণ নিয়ে খোলাসা না করলেও তামিম নানা সময়ে বিভিন্ন সাক্ষাৎকারে নিজের অবসর পরিকল্পনার কথা জানাতে গিয়ে বলেছেন, টেস্ট ক্রিকেট ছাড়তে চান তিনি সবার পরে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com