1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  3. msthoney406@gmail.com : Md Rayhan : Md Rayhan
বিশ্বের সবচেয়ে বড় কোরআনে ২০০ কেজি সোনা - Online newspaper in Bangladesh
শিরোনাম:
ধর্ষকদের প্রকাশ্যে শাস্তির দাবি এসপি মাহিরার হৃদয়বিদারক দৃশ্যঃ সন্তানকে ডুবতে দেখে ঝাঁপ দিলেন মা, বাঁচল না কেউই কন্যাসন্তান বলে মুখে বালিশ চাপা দিয়ে মেরে ফেললো মা স্কুল শিক্ষার্থীদের টিকা নিয়ে সুখবর দিলেন স্বাস্থ্যমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাসের সংখ্যা বাড়ানো নিয়ে নতুন সির্ধান্ত জানালেন: শিক্ষামন্ত্রী তলিয়ে গেছে বহু আলু-বাদাম ক্ষেত, ডুবেছে পুকুর মাত্র পাওয়াঃ গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় নতুন নিয়ম প্রকাশ! আরিয়ানের খাবার পাঠানো নিয়ে জেল কর্তৃপক্ষকে অনুরোধ শাহরুখের কমতে শুরু করেছে পেঁয়াজের দাম নিজের মেয়ের গলায় ব্লেড ধরে হিংস্র রূপ নেন বাবা,মা এসে দেখেন মেয়ে রক্তাক্ত!

বিশ্বের সবচেয়ে বড় কোরআনে ২০০ কেজি সোনা

  • আপডেট করা হয়েছে: শনিবার, ৯ অক্টোবর, ২০২১
  • ১৭৩ বার পঠিত

বিজয়ের বাংলা: ইসলাম ধর্মাবলম্বীদের পবিত্র গ্রন্থ আল-কোরআন এখন পর্যন্ত পৃথিবীর সবচেয়ে নির্ভুল ও বৈজ্ঞানিক গ্রন্থ বলে প্রমাণিত হয়েছে। মহা পবিত্র এই আসমানি কিতাবের প্রতি তাই মুসলিমদের ভালোবাসাটাও হৃদয় নিংড়ানো। সেই অকৃত্রিম ভালোবাসায় বিভিন্ন সময় তৈরি হয়েছে ছোট-বড় নানা আকারের কোরআন শরীফ।

তবে এবার সৃষ্টি হলো অনন্য এক নজির। ২০০ কেজি সোনা দিয়ে বিশ্বের সবচেয়ে বড় পবিত্র কোরআন শরীফ তৈরি করা হচ্ছে পাকিস্তানে।

পাকিস্তানের সংবাদমাধ্যম জিইও নিউজের বরাতে বার্তা সংস্থা ইউএনবি জানায়, এটি পূর্বের ‘সর্ববৃহৎ’ পবিত্র কোরআন তৈরির সকল রেকর্ডকে ছাড়িয়ে যাবে বলে দাবি সংশ্লিষ্টদের।

পাকিস্তানের করাচীতে দলবল নিয়ে কাজ চলছে সেই কোরআন তৈরির। পবিত্র কোরআন তৈরির কাজটি হাতে নিয়েছে স্বনামধন্য পাকিস্তানি ভাস্কর ও চিত্রশিল্পী শহীদ রাসাম।

এতে ২০০০ কেজি অ্যালুমিনিয়াম ও ২০০ কেজি সোনা ব্যবহার করা হয়েছে। এবারই প্রথমবারের মতো অ্যালুমিনিয়াম ও সোনার প্রলেপ দেয়া ক্যানভাসে কোরআনের সর্ববৃহৎ কপি খোদাই করা হয়েছে বলে জানা যায়।

পাকিস্তানের জিইও টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে শিল্পী রাসাম জানান, বিশ্বের সবচেয়ে বড় খোদাই করা পবিত্র কোরআনের প্রকল্পটি অনন্য এক প্রকল্প। ফ্রেম ছাড়া পবিত্র কোরআনের কপিটির দৈর্ঘ্য ৮.৫ ফুট এবং প্রস্থ ৬.৫ ফুট। পবিত্র এ কোরআনে ৮০ হাজার শব্দ রয়েছে। প্রতি পৃষ্ঠায় ১৫০ শব্দ থাকবে। আর মোট ৫৫০ পৃষ্ঠা থাকবে।

রাসাম আরও জানান, চার বছর আগে এ প্রকল্পটি শুরু করেন তিনি। ৫৫০ ক্যানভাসে পবিত্র কোরআন শেষ করার কাজটি এখনও চলমান আছে। প্রাকৃতিক মূল্যবান পাথর ও অ্যালুমিনিয়ামে স্বর্ণের প্রলেপ দেয়া পবিত্র কোরআনের অনুলিপিটি আগামী এক হাজার বছর স্থায়ী হবে বলে উল্লেখ করেছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2021
Site Developed By Bijoyerbangla.com