1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  3. msthoney406@gmail.com : Md Rayhan : Md Rayhan
বিভ্রাটের সময় বিক্রি হতে চলছিল ফেসবুকের নাম - Online newspaper in Bangladesh
শিরোনাম:
ধর্ষকদের প্রকাশ্যে শাস্তির দাবি এসপি মাহিরার হৃদয়বিদারক দৃশ্যঃ সন্তানকে ডুবতে দেখে ঝাঁপ দিলেন মা, বাঁচল না কেউই কন্যাসন্তান বলে মুখে বালিশ চাপা দিয়ে মেরে ফেললো মা স্কুল শিক্ষার্থীদের টিকা নিয়ে সুখবর দিলেন স্বাস্থ্যমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাসের সংখ্যা বাড়ানো নিয়ে নতুন সির্ধান্ত জানালেন: শিক্ষামন্ত্রী তলিয়ে গেছে বহু আলু-বাদাম ক্ষেত, ডুবেছে পুকুর মাত্র পাওয়াঃ গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় নতুন নিয়ম প্রকাশ! আরিয়ানের খাবার পাঠানো নিয়ে জেল কর্তৃপক্ষকে অনুরোধ শাহরুখের কমতে শুরু করেছে পেঁয়াজের দাম নিজের মেয়ের গলায় ব্লেড ধরে হিংস্র রূপ নেন বাবা,মা এসে দেখেন মেয়ে রক্তাক্ত!

বিভ্রাটের সময় বিক্রি হতে চলছিল ফেসবুকের নাম

  • আপডেট করা হয়েছে: বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১
  • ৯০ বার পঠিত

বিজয়ের বাংলা: গত সোমবার (৪ অক্টোবর) ছয় ঘণ্টা বন্ধ থাকার দিনটি শুধুই যে ব্যবহারকারীদের বিপাকে ফেলেছিল তা কিন্তু একদমই নয়। ওই দিনটি ফেসবুকের ইঞ্জিনিয়ারদেরও বহুদিন মনে থাকবে। কারণ শুধু বিভ্রাটই নয়, বিক্রি হতে চলেছিল ফেসবুকের নাম তথা ফেসবুক ডট কম ডোমেইনটি। খবর ইউএসএ টুডের।

হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামসহ ফেসবুকের সমস্ত অ্যাপ ডাউন হবার পর অন্য সামাজিক যোগাযোগমাধ্যমগুলো যেমন: টুইটার, রেডিটে অনেকে স্ক্রিনশট দিতে শুরু করেন। যেখানে দেখা যায়, ডোমেইন বিক্রয়কারী সংস্থার ওয়েবসাইটে দেখাচ্ছে, ‘Facebook.com আপ ফর সেল’।

এতে অনেকেই ভেবে বসেন ফেসবুকের ডোমেইন বিক্রি হবে। এমনকি মজার ছলে অনেকে নিলামে ওঠা নামটির জন্য বিড বা ডাক দিতে শুরু করেন। এ বিষয়ে মজা করে একটি রিটুইটও করেন টুইটারের প্রধান জ্যাক ডরসিও।

পরবর্তীতে জানা যায়, যে ওয়েবসাইটগুলি ডোমেইন নাম বিক্রি করে এবং স্বয়ংক্রিয়ভাবে নিষ্ক্রিয় ডোমেইন নামগুলি অনুসন্ধান করে তারা অটোম্যাটিকালি বিক্রির জন্য ফেসবুকের নাম তালিকাভুক্ত করা শুরু করে দেয়। যদিও কিছুক্ষণ পর ডোমেইন বিক্রয়কারী সংস্থাগুলি এটি ম্যানুয়ালি সংশোধন করে ফেলে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2021
Site Developed By Bijoyerbangla.com