1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
বাদ পড়া শিক্ষকদের প্রশিক্ষণ ২০ জানুয়ারি - ২৪ ঘন্টাই খবর

বাদ পড়া শিক্ষকদের প্রশিক্ষণ ২০ জানুয়ারি

  • আপডেট করা হয়েছে: সোমবার, ১৬ জানুয়ারী, ২০২৩
  • ৩২২ বার পঠিত

নতুন শিক্ষাক্রমের প্রথম ধাপের প্রশিক্ষণ থেকে বাদপড়া শিক্ষকদের প্রশিক্ষণ আগামী ২০ জানুয়ারি থেকে শুরু হতে পারে। ২৪ জানুয়ারি পর্যন্ত প্রশিক্ষণ কার্যক্রমে অংশ নিতে পারবেন প্রথম ব্যাচে অংশ নিতে না পারা শিক্ষকরা।

নতুন শিক্ষাক্রমের যেসব ব্যাচের শিক্ষকরা প্রশিক্ষণ নিতে পারেননি তাদের প্রশিক্ষণ আয়োজনে প্রাথমিকভাবে এ তারিখ নির্ধারণ করেছে মাউশি। তবে বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি।

রোববার (১৫ জানুয়ারি) বিকেলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের প্রশিক্ষণ শাখার উপ-পরিচালক ড. মোনালিসা খান সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেছেন।

শিক্ষক প্রশিক্ষণ বিষয়ে তিনি বলেন, যেসব উপজেলায় একসঙ্গে সব ব্যাচের প্রশিক্ষণ শুরু হয়নি সেসব উপজেলার অবশিষ্ট ব্যাচগুলোর শিক্ষকদের প্রশিক্ষণ আমরা ২০ থেকে ২৪ জানুয়ারি দেয়ার তারিখ প্রাথমিকভাবে নির্ধারণ করেছি। তবে এটি এখনো চূড়ান্ত হয়নি। বাদপড়া শিক্ষকরাও প্রশিক্ষণ পাবেন। সোমবার তারিখ চূড়ান্ত হতে পারে।

এদিকে রোববার প্রথম ধাপের ২ লাখ ৮০ হাজার শিক্ষকের পাঁচ দিনের প্রশিক্ষণ শেষ হয়েছে। গত ৬ জানুয়ারি থেকে তাদের প্রশিক্ষণ শুরু হয়েছিলো। জানা গেছে, মাধ্যমিক পর্যায়ের স্কুল ও মাদরাসাগুলোর সব শিক্ষক নতুন শিক্ষাক্রমের প্রশিক্ষণ পাবেন। তবে, প্রথম ধাপের সব শিক্ষকদের সব ব্যাচের প্রশিক্ষণ শুরু করা যায়নি। যারা প্রথম ব্যাচে প্রশিক্ষণে অংশ নিতে পারেননি তারা দ্বিতীয় ধাপে অংশ নেয়ার সুযোগ পাবেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com