1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
পাকিস্তানের বিপক্ষে ভালো করার আশায় সোহান - ২৪ ঘন্টাই খবর

পাকিস্তানের বিপক্ষে ভালো করার আশায় সোহান

  • আপডেট করা হয়েছে: বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২
  • ১৯৪ বার পঠিত

কাল থেকে শুরু হচ্ছে ত্রিদেশীয় সিরিজ। পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে লড়াই শুরু করবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৮টায়। শক্তি-সামর্থ্য, ফর্ম ও এই সংস্করণের বাস্তবতায় বাংলাদেশ আসলে বাকি দুই দলের চেয়ে যোজন

যোজন পিছিয়ে। দলকে তবু আশায় ভর করে সামনে এগোতেই হয়। সোহানও সেই চেষ্টা করলেন। সাকিব আসতে দেরি হওয়ায় সহ-অধিনায়ক সোহানই আপাতত দলের নেতা। বিসিবির ভিডিও বার্তায় এই কিপার-ব্যাটসম্যান বললেন,

শুক্রবার পাকিস্তানের বিপক্ষে লড়াইয়ে ভালো কিছু করতে চান তারা। “অবশ্যই পাকিস্তান অনেক ভালো দল। তবে আমরা যদি ব্যাটিং-বোলিং-ফিল্ডিং, তিন দিক থেকে ভালো কিছু করতে পারি, তাহলে ভালো কিছুর সম্ভাবনা আছে।”

ভালো পারফরম্যান্সের জন্য সোহানের ভরসা আপাতত দলীয় পারফরম্যান্স। ব্যক্তিগত অর্জন, মাইলফলক বা জায়গা ধরে রাখার তাড়নাকে পাশে সরিয়ে দলের চাওয়া পূরণের মন্ত্র শোনানো হচ্ছে বলে জানালেন তিনি।

“সত্যি কথা বলতে, আমাদের দলের পরিবেশ ও আবহ খুবই ভালো। সবচেয়ে বড় ব্যাপার হলো যে সবাইকে একটা বার্তা দেওয়া হচ্ছে, আমরা যেন ফলাফল নিয়ে না ভাবি, প্রক্রিয়ায় যেন থাকি। ফল আগে

থেকে অনুমান করার সুযোগ নেই। তবে আমরা যদি সৎ থেকে কঠোর পরিশ্রম করতে থাকি… সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো দল হিসেবে খেলা। ব্যাক্তিগত চিন্তা না করে যেন দল হিসেবে খেলতে পারি।”

“১১ জনই হয়তো পারফর্ম করবে না। কিন্তু যখন যার যে পরিস্থিতিতে যতটুকু পারফর্ম করা দরকার, দলের জন্য যা দরকার, সেটা যেন করতে পারি। আমাদের মনোযোগ সেখানেই। ব্যক্তিগত কিছুর চেয়ে দলীয় পারফরম্যান্স এখন গুরুত্বপূর্ণ আমাদের জন্য।” দলীয় একতা গড়ে তোলার চেষ্টা অনুশীলনেও চলছে, জানালেন সোহান।

“একজন আরেকজনকে সাহায্য করছে। সবাই চাচ্ছে যার যার জায়গা থেকে নিজেরটা করার পাশাপাশি আরেকজনের পাশে দাঁড়াতে। দলীয় একতার জন্য এটা গুরুত্বপূর্ণ। আমরা একটা প্রক্রিয়ার মধ্যেই এটা করার চেষ্টা করছি।”

ক্রাইস্টচার্চে এখন প্রচণ্ড ঠাণ্ড। হীমশীতল বাতাসের সঙ্গে বরফও পড়ছে কখনও কখনও। তবে এর মধ্যেও লিঙ্কনে হাই পারফরম্যান্স সেন্টারে পুরোদমে অনুশীলন করতে পেরেছে দল। সোহান তাই প্রস্তুতির কোনো ঘাটতি দেখছেন না।

“কন্ডিশন তো অবশ্যই এখানে ভিন্ন। একটু ঠাণ্ডা। তবে এখানে আমরা দুই দিন অনুশীলন করার সুযোগ পেয়েছি, কালকে আবার করব। সবাই মানিয়ে নেওয়ার চেষ্টা করছে এবং সবাই আত্মবিশ্বাসী যে ম্যাচের আগে আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেব। এটা আমাদের জন্য বড় ব্যাপার হবে না। আমরা শতভাগ দেওয়ার চেষ্টা করব।”

“বৃষ্টি ও বরফ পড়ার পরও আমরা দুই দিন অনুশলন করেছি। এর আগে দুবাইয়ে দুটি ম্যাচ খেলে এসেছি। প্রস্তুতির দিক থেকে সবাই খুব ভালো করছে। এরকম আবহাওয়া থাকার পরও অনুশীলন করতে পারা দারুণ ব্যাপার। প্রস্তুতির দিক থেকে আমি মনে করি শতভাগ ঠিক আছে।”

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com