1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
দুই সপ্তাহের মধ্যে আইএমএফের ঋণ বিষয়ে সিদ্ধান্ত - ২৪ ঘন্টাই খবর

দুই সপ্তাহের মধ্যে আইএমএফের ঋণ বিষয়ে সিদ্ধান্ত

  • আপডেট করা হয়েছে: বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২
  • ৬২ বার পঠিত

আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) ঋণ পাওয়ার বিষয়ে আগামী দুই সপ্তাহের মধ্যে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র জিএম আবুল কালাম আজাদ।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বাংলাদেশ ব্যাংকে আইএমএফ প্রতিনিধিদল এবং কেন্দ্রীয় ব্যাংকের মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক শেষে তিনি এ তথ্য জানান। এর আগে গতকাল বুধবার আইএমএফ প্রতিনিধিদলটি নিয়মিত সফরের অংশ হিসেবে বাংলাদেশে

এসেছে। বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের সঙ্গে তাদের বৈঠক হয়েছে। এছাড়া আগামী ৩০ ও ৩১ অক্টোবর এবং ২ ও ৮ নভেম্বর বাংলাদেশ ব্যাংকের সঙ্গে আরও চারটি বৈঠক হওয়ার কথা রয়েছে প্রতিনিধিদলের।

এসব বৈঠকে রিসেন্ট মনিটরি ডেভলপমেন্ট অ্যান্ড আউটলুক, ইন্টারেস্ট রেট ডেভলপমেন্ট, সরকারি বন্ড, মনিটরি এক্সচেঞ্জ রেট, রিসার্চ ডেভলপমেন্ট, ব্যাংকিং ইস্যুস, ব্যালেন্স অব পেমেন্ট,

এক্সটার্নাল লোন ডিসবার্সমেন্ট আইএমএফ টিএ রিপোর্টস, রিসেন্ট ট্রেড পারফরমেন্স, রিসেন্ট এক্সচেঞ্জ পারফরমেন্স, রিস্ক বেইসড সুপারভিসন এবং টেকনিক্যাল মিটিং অন এএমএল ইত্যাদি বিষয়ে বিষদ আলোচনা হবে।

এছাড়া ফাইন্যান্সিয়াল ডেটা, অন্যান্য বৃহৎ চ্যালেঞ্জ, বপ রেটেড ম্যাটার্স, মনিটরি পলিসি স্ট্রাটেজি, এক্সচেঞ্জ রেট প্রেসার, ইনস্টিটিউশনাল অটোনমি অ্যান্ড গভর্নেন্স, কমার্শিয়াল ব্যাংক পারফর্মস এবং এফএসএপি আপডেটের বিষয়গুলো আলোচনায় গুরুত্ব পাবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com