1. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
দুই উপাদানেই ঘর থেকে আজীবনের জন্য দূর হবে ছারপোকা! - ২৪ ঘন্টাই খবর
শিরোনাম:
এবার সিরাজগঞ্জে ৬০ বছরের বৃদ্ধ ৭ বছরের এক শিশু ধ,র্ষণ চেষ্টায় আটক চাঞ্চল্যকরঃ নতুন করে বাঁচতে শেখার সেই স্বপ্ন ভেঙে চুরমার করল কে? দারুণ লড়াইয়ের পরও উইন্ডিজে দুই টেস্টই ড্র করল বাংলাদেশ ‘এ’ দল রহস্যঃ যেভাবে উদ্ধার হলো আলোচিত শিক্ষিকা খাইরুন নাহারের ম,রদেহ অবিশ্বাস্য মনে হলেও সত্য, ওপেনার ছাড়া এশিয়া কাপের দল! অসাধারণ পার্ফমেন্স করে আসামে যুবাদের হ্যাটট্রিক জয় মাত্র পাওয়াঃ খাইরুন নাহারের আত্মহ,ত্যার পর যে দাবি জানালেন কলেজছাত্র স্বামী যে কারণে এত বিতর্কের পরও সাকিবই বার বার বিসিবির ‘সেরা পছন্দ’! মাত্র পাওয়াঃ সেই শিক্ষিকার লা,শ উদ্ধারের পর কলেজছাত্র মামুন আটক একটু সিনিয়র হলেই জায়গা মেলে বাংলাদেশ দলে!

দুই উপাদানেই ঘর থেকে আজীবনের জন্য দূর হবে ছারপোকা!

  • আপডেট করা হয়েছে: শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১
  • ৬৬২ বার পঠিত

পোকামাকড়ের মধ্যে সবচেয়ে ভয়ংকর হল ছারপোকা। একবার ঘরে বাসা বাধলে এই পোকা দূর করা বেশ দুষ্কর। মূলত বিছানা, মশারি, বালিশ, সোফা, এইসমস্ত জিনিসে ছারপোকার উপদ্রব সবচেয়ে বেশি হয়।

ছারপোকা রক্ত চুষে নেয়ার ওস্তাদ। ফলে ছারপোকার কামড়ে জ্বালা, ব্যথা এবং অ্যালার্জির মতো সমস্যা দেখা দেয়। তবে দুইটি ঘরোয়া উপায়ে এই পোকার যন্ত্রণা থেকে রেহাই পাওয়া সম্ভব।

> পুদিনা পাতার গন্ধ ছারপোকা সহ্য করতে পারে না। তাই যেখানে ছারপোকা বেশি সেখানে পুদিনা রেখে দিন। বিছানা, সোফার পাশে এবং বাড়ির প্রতিটি কোণেও পুদিনা পাতা রাখতে পারেন। আপনি চাইলে এর স্প্রে করতে পারেন।

> নিম তেল সর্বপ্রথমে দুই টেবিল চামচ নিম তেল, এক কাপ জল এবং আধা চা চামচ ডিটারজেন্ট পাউডার নিন। তারপর পানিতে নিম তেল এবং ডিটারজেন্ট পাউডার ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি একটি স্প্রে বোতলে ভরে ছারপোকা যেখানে আছে সেখানে ছড়িয়ে দিন।

যতদিন না ছারপোকা পুরোপুরি যাচ্ছে, ততদিন পর্যন্ত নিয়মিত এটি প্রয়োগ করুন। নিমের অ্যান্টিব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য রয়েছে। যা পোকা মারতে সহায়তা করে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com