1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
তোমার টিপস :৭ দিনের ভিতরে শরীরের অবাঞ্ছিত আঁচিল দূর করার ঘরোয়া উদ্ধতি! - ২৪ ঘন্টাই নিউজ
শিরোনাম:
দারুন সুখবরঃ অনশেষে বাবর-কোহলিকে টপকে বিশ্বের ১ নাম্বার ব্যাটসম্যান হলেন বাংলাদেশের এই বিধ্বংসী ব্যাটসম্যান মাত্র পাওয়াঃ ফর্মে থাকতেই সে বিদায় নেবেন : মুশফিকুর রহিমের বাবা হৃদয়বিদারকঃ যমুনার ভাঙনে পানির সাথে বিলীন কয়েকশ ঘরবাড়ি এলিমিনেটর ম্যাচে লড়বে লখনউ বনাম ব্যাঙ্গালোর, জেনে নিন দুই দলের মহাশক্তিশালী একাদশ! ব্রেকিং নিউজঃ আরো যে ৩ দেশে মাঙ্কিপক্স শনাক্ত গত ২ বছরের এমন টানা সাফল্যের রহস্য খোলাসার ইস্যুতে লিটনের উত্তরে অবাক হয়ে গেলেন সবাই মাত্র পাওয়াঃ ২ ফুট ৫ ইঞ্চি উচ্চতা নিয়ে বিশ্বের সবচেয়ে খাটো তরুণ হিসাবে স্বীকৃতি পেলেন ! গরম খবরঃ নিজের প্রেমিকাকে ডেকে এনে তুলে দিলো বন্ধুদের হাতে এই সমালোচনা তোয়াক্কা না করে মুশফিককে নিয়ে বড় আফসোস করে তার কাছে ১টি অনুরোধ করলেন তার বাবা নতুন শিক্ষকদের বেতন নিয়ে নিয়ে নতুন তথ্য প্রকাশ!

তোমার টিপস :৭ দিনের ভিতরে শরীরের অবাঞ্ছিত আঁচিল দূর করার ঘরোয়া উদ্ধতি!

  • আপডেট করা হয়েছে: শনিবার, ৭ মে, ২০২২
  • ১৭৪ বার পঠিত

ত্ব’কের অন্যতম একটি সমস্যা হচ্ছে আঁচিল। যা দেখতে বেশ বাজে দেখায়। মূলত আঁচিল ত্বকে একধরনের ভাইরাসের আক্রমণের কারণে হয়ে থাকে। যা হিউম্যান প্যাপিলোমা ভাইরাস নামে পরিচিত। আঁচিল আমাদের ত্বকের সৌন্দর্য নষ্ট করে। সাধারণত গলায়, স্তন, আঙুলের ভাঁজে, চোখের পাতায় বা শরীরের স্পর্শকাতর ভাঁজে আঁচিল হয়ে থাকে।

কেউ কেউ আঁচিল সারাতে চিকিৎসকের পরামর্শ নেন। যা বেশ সময় সাপেক্ষ ও ব্যয়বহুল। জানেন কি, আঁচিলের চিকিৎসা মোটেও অ্যান্টিভাইরাল থেরাপি বা কোনো ওষুধ নয়। আঁচিলের ধরণ বুঝে তার চিকিৎসা করা হয়। অনেক সময় আঁচিল এমনিতেই সেরে যায়। তবে

বিশেষজ্ঞরা আঁচিল সমস্যা সমাধানে নিরাপদ কয়েকটি ঘরোয়া উপায় জানিয়েছেন। যা এক সপ্তাহের মধ্যেই আঁচিল দূর করতে সক্ষম। দেরি না করে চলুন জেনে নেয়া যাক সেই উপায়গুলো-

টি ট্রি ওয়েলঃদ্রুত আঁচিল দূর করতে এটা অত্যন্ত কার্যকরী উপায়। বড় কসমেটিকসের দোকান বা সুপার শপিং মলে এই তেলটি পাওয়া যাবে। ভেজা তুলায় কয়েক ফোটা টি ট্রি ওয়েল নিন। তারপর আঁচিলের ওপর রেখে দিন ১০ মিনিট। এভাবে প্রতিদিন ব্যবহার করলে এক সপ্তাহের মধ্যে আঁচিল ঝরে পড়বে।

ক্যাস্টর ওয়েল ও বেকিং সোডাঃএই দুই উপাদান মিশিয়ে একটা ঘন পেস্ট তৈরি করে নিন। এবার এই পেস্ট আঁচিলের ওপর লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। তবে রাতে লাগিয়ে সকালে ধুয়ে ফেললে সবচেয়ে ভালো ফলাফল পাওয়া যায়।

অ্যাপেল সিডার ভিনেগার:
অ্যাপেল সিডার ভিনেগার তুলার বলে ডুবিয়ে দিনে ২ বার আঁচিলের ওপরে লাগিয়ে কিছুক্ষণ রেখে দিন। চোখের পাতায় লাগালে খেয়াল রাখবেন যেন ভেতরে না যায়। পরে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এ নিয়মটি অনুসরণ করলে দুই থেকে চার সপ্তাহের মধ্যেই আঁচিল ঝরে পড়বে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com