1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
ঢাকাসহ বিভিন্ন জায়গায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা - ২৪ ঘন্টাই খবর

ঢাকাসহ বিভিন্ন জায়গায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা

  • আপডেট করা হয়েছে: রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২
  • ১৫০ বার পঠিত

আবহাওয়া অফিস জানিয়েছে দেশের ১৯ অঞ্চলে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এছাড়াও কোথাও কোথাও মাঝারি ও ভারি বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। তাই সেইসন নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা

হয়েছে। এছাড়াও সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে সংস্থাটি। শনিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬ টা থেকে আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অফিসের তথ্য বলেছে, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা

হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরণের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

আবহাওয়াবিদ মো. শহিদুল ইসলাম জানিয়েছে, পশ্চিবঙ্গ, বিহার, উত্তর প্রদেশ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত মৌসুমী বায়ুর অক্ষ বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

মৌসুমী বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে। তিনি জানান, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী পাঁচ দিনে বৃষ্টির প্রবণতা বাড়তে পারে।

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় রংপুরের রাজারহাটে ৪১ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আজ সন্ধায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাজারহাটে ২১ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও রাজধানীর তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com