1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
ডিবি পরিচয়ে তুলে নেওয়ার সময় যা করতে বললেন হারুন - ২৪ ঘন্টাই খবর

ডিবি পরিচয়ে তুলে নেওয়ার সময় যা করতে বললেন হারুন

  • আপডেট করা হয়েছে: সোমবার, ১০ অক্টোবর, ২০২২
  • ২৫৮ বার পঠিত

ঢাকা মহানগর (ডিএমপি) গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, যদি কেউ গোয়েন্দা পুলিশ পরিচয়ে চ্যালেঞ্জ নিতে আসে,

সে সময় সন্দেহ হলে পরিচয়পত্র দেখতে চাওয়াসহ চ্যালেঞ্জ করবেন। রবিবার (৯ অক্টোবর) ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ডিবি পুলিশ পরিচয়ে সম্প্রতি রাজধানীর উত্তরা ও যাত্রাবাড়ী থেকে দুইজন ব্যক্তিকে উঠিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।স্বজনরা থানায় জিডি করতে গেলে তাদের উল্টো জিডি করতে বলা হয় যে, বাসা থেকে বের হয়ে তারা নিখোঁজ হয়েছেন।

সাংবাদিকরা এ বিষয়ে জানতে চাইলে ডিবিপ্রধান বলেন, জনগণের কাছে অনুরোধ থাকবে কেউ যদি ডিবি পরিচয় দেয় তাহলে তাদের আইডিকার্ড দেখতে চাইবেন। আমাদের ডিবির প্রতিটা টিমের কাছে বলা আছে, যে এলাকায় অভিযান পরিচালনা

করবেন চাওয়া মাত্র কার্ড প্রদর্শন করবেন।কিন্তু আমরা ইদানিং এটাও শুনেছি ডিবির পরিচয় দিয়ে অনেকে অনেককে ধরে নিয়ে আসছে। পরে আমাদের কাছে আসলে অনেক খোঁজাখুঁজি করে ওই ব্যক্তিদের পাইনি। আমরা যখন খোঁজাখুঁজি করে পাইনি, তখন আমরা মনে করি কেউ ডিবির পরিচয় দিয়ে ওই ব্যক্তিকে উঠিয়ে নিয়েছে।

যাত্রাবাড়ীতে এমন কোনো অভিযান চালানো হয়নি বলে জানান ডিবিপ্রধান। তিনি বলেন, আমাদের কাছে তথ্যটা এসেছে ডিবির নাম বলে মানুষজনকে তুলে নেওয়া হচ্ছে। ডিবি যখন অভিযান করে তখন সঠিক তথ্য দিয়েই অভিযান পরিচালনা করে।

ডিবির নাম যেন কেউ ব্যবহার না করতে পারে সে জন্য আমরা যেমন অত্যাধুনিক আইডি কার্ড তৈরি করেছি, তেমনি কিউআর কোড সম্বলিত নতুন পোশাকও সংযুক্তি করেছি। যদি সেসব না থাকে তাহলে মনে রাখতে হবে ডিবির নাম কেউ ব্যবহার করেছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com