1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
ডাল নয়, এ বার ডিম দিয়েই বানিয়ে ফেলুন ধোকার ডালনা! - ২৪ ঘন্টাই নিউজ
শিরোনাম:
যে কোনো সময় এবং যে কারণে গ্রেপ্তার হতে পারেন ইমরান খান ১৪ বছরের আইপিএল ইতিহাসে এই রেকর্ডটি শুধুই বাংলার বাঘ মুস্তাফিজের, নেই আর কারও রাজধানীতে আবারও স্বস্তির পরশ বুলিয়ে এক পশলা বৃষ্টি এবার টেস্টের ও ওয়ানডে খেলতে বাংলাদেশ সফরে আসছে ভারত! দেখেনিন খেলার সময় সূচি জেনে নিন তালের শাঁসের উপকারিতা দারুন সুখবরঃ অনশেষে বাবর-কোহলিকে টপকে বিশ্বের ১ নাম্বার ব্যাটসম্যান হলেন বাংলাদেশের এই বিধ্বংসী ব্যাটসম্যান মাত্র পাওয়াঃ ফর্মে থাকতেই সে বিদায় নেবেন : মুশফিকুর রহিমের বাবা হৃদয়বিদারকঃ যমুনার ভাঙনে পানির সাথে বিলীন কয়েকশ ঘরবাড়ি এলিমিনেটর ম্যাচে লড়বে লখনউ বনাম ব্যাঙ্গালোর, জেনে নিন দুই দলের মহাশক্তিশালী একাদশ! ব্রেকিং নিউজঃ আরো যে ৩ দেশে মাঙ্কিপক্স শনাক্ত

ডাল নয়, এ বার ডিম দিয়েই বানিয়ে ফেলুন ধোকার ডালনা!

  • আপডেট করা হয়েছে: শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২
  • ৮৫ বার পঠিত

ছোট থেকে বড় সবারই ডিম বড় প্রিয়। চির চেনা পোচ, অমলেট বা ভুনা ডিম খেতে আর ভাল লাগছে না? ডিম দিয়ে ধোকা বানালে কেমন হয়?

খুব সামান্য উপকরণ দিয়েই এ বার বাড়িতে বানিয়ে ফেলুন আমিষ ধোকা। রইল প্রণালী।

উপকরণ:

ডিম: ৬ টা

সেদ্ধ আলু: ৪ টে

হলুদ গুঁড়া: ১ চামচ

মরিচ গুঁড়া: ১ চামচ

জিরা গুঁড়া: ১ চামচ

ধনে গুঁড়া: ২ চামচ

গরম মশলা গুঁড়া: ১ চা চামচ

পেঁয়াজ বাটা: ৫ চামচ

আদা বাটা: ১ চামচ

রসুন বাটা: ১ চামচ

টমেটো: ১ টা

সরষের তেল: আধ কাপ

গোটা জিরা: ১ চা চামচ

তেজপাতা: ২ টি

ঘি: ১ চামচ

লবন ও চিনি: স্বাদমতো

প্রণালী:

একটি পাত্রে ডিমগুলি ভেঙে তাতে আলু সেদ্ধ, লবন, মরিচ গুড়া, সমান্য পেঁয়াজ ও রসুন বাটা দিয়ে খুব ভাল করে মিশিয়ে নিন। এ বার একটি স্টিলের গোল ঢাকা দেয়া পাত্র নিয়ে তার গায়ে সামান্য সর্ষের তল মাখিয়ে ডিমের মিশ্রণটি ঢেলে দিন। কড়াইতে পানি গরম করে ডিমের মিশ্রণটি ২০ মিনিটের জন্য ভাপে বসান। ২০ মিনিট পর ঢাকনা খুলে ভাপানো ডিম বরফির আকারে কেটে নিন।

অন্য একটি কড়াইতে তেল গরম করে জিরে তেজপাতা ফোড়ন দিন। এ বার একে পেঁয়াজ, আদা, রসুন বাটা দিয়ে নাড়াচড়া করুন। টুকরো করে কেটে রাখা টমেটো দিয়ে স্বাদ মতো লবন দিন। টমেটোগুলি নরম হয়ে এলে সব গুঁড়ামশলা দিয়ে ভাল করে কষিয়ে নিন। মশলা থেকে তেল ছেড়ে এলে পানি দিয়ে দিন। ঝোল ফুটতে শুরু করলে ডিমের ধোকাগুলি দিয়ে মিনিট পাঁচেক আঁচ কমিয়ে ঢেকে রাখুন। তারপর ঢাকা খুলে ঘি আর গরমমশলা ছড়িয়ে দিলেই তৈরি হয়ে যাবে আমিষ ধোকার ডালনা।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com