1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
টি-টোয়েন্টি বিশ্বকাপে কে কত পাবে, জানাল আইসিসি - ২৪ ঘন্টাই খবর

টি-টোয়েন্টি বিশ্বকাপে কে কত পাবে, জানাল আইসিসি

  • আপডেট করা হয়েছে: শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২
  • ১৫১ বার পঠিত

অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে প্রাইজ মানি ঘোষণা করেছে আইসিসি। ওয়েবসাইটে আইসিসি জানিয়েছে, এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন দল পাবে ১৬ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা প্রায় ১৬ কোটি ১ লাখ ৫০ হাজার টাকা।

১৩ নভেম্বর মেলবোর্নে অনুষ্ঠিত হবে ফাইনাল। রানার্সআপ আপ দল চ্যাম্পিয়ন হওয়া দলের অর্ধেক প্রাইজ মানি পাবে। অর্থাৎ, ৮ লাখ ডলার পাবে ফাইনালে হেরে যাওয়া দল। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা প্রায় ৮ কোটি ৭৫ হাজার টাকা।

সেমিফাইনালে ওঠা চার দলের মধ্যে হেরে যাওয়া দুই দল পাবে ৪ লাখ ডলার করে (৪০ লাখ ৩৭ হাজার টাকা)। ১৬ দলের এই টুর্নামেন্টে মোট প্রাইজ মানি ৫৬ লাখ ডলার (প্রায় ৫৬ কোটি ৫ লাখ ২৬ হাজার টাকা)।

সুপার টুয়েলভ থেকে চারটি দল উঠবে সেমিফাইনালে। বাদ পড়া বাকি ৮ দলের জন্যও থাকছে প্রাইজ মানি। এই ৮ দলের প্রত্যেকে ৭০ হাজার ডলার (প্রায় ৭০ লাখ ৬ হাজার ৫৮০ টাকা) করে পাবে। এ ছাড়াও সুপার টুয়েলভে প্রতি ম্যাচ জেতার জন্য ৪০ হাজার ডলার করে পাবে প্রতিটি দল।

প্রাইজ মানি (ডলার)
চ্যাম্পিয়ন ১,৬০০,০০০
রানার্স-আপ ৮০০০০০
সেমিফাইনালে হেরে যাওয়া দল ৪০০০০০

সুপার টুয়েলভে প্রতি ম্যাচ জয় ৪০০০০
সুপার টুুয়েলভ থেকে বিদায় নেওয়া দল ৭০০০০
প্রথম রাউন্ডে প্রতি ম্যাচ জয় ৪০০০০
প্রথম রাউন্ড থেকে বিদায় নেওয়া দল ৪০০০০

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে র‌্যাঙ্কিংয়ের মাধ্যমে আগেই ৮টি দলের জায়গা নিশ্চিত হয়েছে-আফগানিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান

ও দক্ষিণ আফ্রিকা। অন্য ৮টি দলকে দুটি গ্রুপে ভাগ করে প্রথম রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে। এখান থেকে ৪ দল যোগ দেবে সুপার টুয়েলভে। ‘এ’ গ্রুপে পড়েছে নামিবিয়া, নেদারল্যান্ডস,

শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরাত। ‘বি’ গ্রুপে রয়েছে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে। প্রথম রাউন্ডে প্রতিটি ম্যাচ জেতার জন্য থাকছে ৪০ হাজার ডলার প্রাইজ মানি। এই রাউন্ডে ১২টি ম্যাচ

খেলা হবে। সব মিলিয়ে প্রথম রাউন্ডে ম্যাচ জেতার জন্য মোট প্রাইজ মানি ৪ লাখ ৮০ হাজার ডলার। প্রথম রাউন্ডে বাদ পড়া ৪ দলের প্রত্যেকে পাবে ৪০ হাজার ডলার করে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com