1. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিলেন কোহলি, নতুন অধিনায়ক কে? - ২৪ ঘন্টাই খবর
শিরোনাম:
আজকেও হেরে যাবো ভেবেছিলেন: তামিম! মাত্র পাওয়াঃ হু হু করে বাড়েই চলেছে চালের দাম জেনেনিন শেষ আপডেট! ৩০০ করে হারার পর ২৫০ রান মনে হয় ২০০: তামিম অবিশ্বাস্য মনে হলেও সত্য, পথে পাওয়া ২ লাখ টাকা ফিরিয়ে দিলেন দিনমজুর, পরিচয় রাখতে চান গোপন এই মাত্র পাওয়াঃ প্রাইমারির শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা অ্যাকাউন্ট থেকে উধাও কিন্তু কেন? অবশেষে মাইলফলকের ম্যাচে হোয়াইটওয়াশের লজ্জা এড়াল টাইগাররা গরম খবরঃ সকল শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের জন্য নতুন নির্দেশনা জারি! শত চেষ্টার পর জয়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ জিনিসের দাম বাড়ায় কেউ তো মারা যায়নি:পরিকল্পনামন্ত্রী! একশ’র আগেই জিম্বাবুয়ের নয় উইকেট গুড়িয়ে দিলো বাংলাদেশ

টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিলেন কোহলি, নতুন অধিনায়ক কে?

  • আপডেট করা হয়েছে: শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
  • ১৭৮ বার পঠিত

বিজয়ের বাংলা: বেশ কয়েকদিন ধরে চলা গুঞ্জনই সত্যি হলো। টি২০ বিশ্বকাপের পর এই ফরম্যাটে বিরাট কোহলিকে আর ভারতের নেতৃত্ব দিতে দেখা যাবে না।

বৃহস্পতিবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে এ ঘোষণা দিয়েছেন বিরাট কোহলি।

তিনি জানান, কাজের চাপ কমিয়ে ব্যাটিংয়ে আরও বেশি মনোযোগ দেওয়ার জন্য কোচ রবি শাস্ত্রীসহ ঘনিষ্ঠজনের সঙ্গে পরামর্শ করেই তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন।

কোহলি বলেন, ‘এই সিদ্ধান্তে আসতে আমার অনেক সময় লেগেছে। আমার কাছের মানুষ, রবি ভাই (কোচ) এবং রোহিত, যে কিনা লিডারশিপ গ্রুপের গুরুত্বপূর্ণ অংশ, সবার সঙ্গে অনেক সময় নিয়ে বোঝাশোনা ও আলোচনার পরই অক্টোবরে দুবাইয়ে টি২০ বিশ্বকাপের পর টি২০ ফরম্যাটের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। বোর্ড সচিব জয় শাহ এবং বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলীর পাশাপাশি নির্বাচকদের সঙ্গেও আমি কথা বলেছি। নিজের সম্পূর্ণ ক্ষমতা দিয়েই ভবিষ্যতে ভারতীয় ক্রিকেটের সেবা করে যাব।’

বিবৃতিতে কোহলি আরও বলেন, ‘কাজের চাপ কতটুকু নেওয়া উচিত, সেটা বুঝতে পারা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। ৮-৯ বছর ধরে ক্রিকেটার হিসেবে এবং ৫-৬ বছর ধরে অধিনায়ক হিসেবে আমাকে যে অসহনীয় চাপ নিতে হয়েছে, এরপর এখন এসে আমার মনে হচ্ছে ভারতের টেস্ট ও ওয়ানডে দলকে নেতৃত্ব দেওয়ার জন্য পুরোপুরি তৈরি হতে আমার নিজেকে কিছুটা ছাড় দেওয়া উচিত। টি২০ অধিনায়ক থাকার সময় আমি দলের জন্য নিজেকে উজাড় করে দিয়েছি। সামনের দিনগুলোতে টি২০ দলের জন্য একজন ব্যাটসম্যান হিসেবে নিজের সবটুকু দিতে চাই।’

কোহলির জায়গায় নেতৃত্বে কে?

বিরাট কোহলি নেতৃত্ব ছাড়ার পর ভারতের টি২০ নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। কোহলি তার বিবৃতিতে সেই আভাসই দিয়েছেন।

বিসিসিআই সূত্রের বরাতে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, বিশ্বকাপপরবর্তী রঙিন জার্সির দলের নেতৃত্ব দিতে দেখা যাবে আইপিএলের সফলতম অধিনায়ক রোহিত শর্মাকে।

টি-টোয়েন্টি ফরম্যাটে অধিনায়ক হিসেবে দুর্দান্ত রোহিত শর্মা। তার নেতৃত্বে ৫টি আইপিএল শিরোপা জিতেছে মুম্বাই ইন্ডিয়ানস। এ ছাড়া কোহলি চোট-বিশ্রামে নানা সময়ে জাতীয় দলের নেতৃত্বেও রোহিত পেয়েছেন সাফল্য। তার নেতৃত্বে ২০১৮ নিদাহাস ট্রফি ও এশিয়া কাপ জয় করে ভারত। আর কোহলির নেতৃত্বে এখনও ধরা দেয়নি কোনো ট্রফি।

ভারতীয় ক্রিকেটের উপদেষ্টা কমিটির প্রধান মদন লাল যদিও মনে করেন কোহলীর পর কে অধিনায়ক হবেন তা নিয়ে কোনও আলোচনার প্রয়োজন নেই। তিনি বলেন, পরের অধিনায়ক রোহিত । এটা নিয়ে আলোচনার কোনও দরকারই নেই। আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে ওর সাফল্য রয়েছে। আগামী দিনে ভারতীয় ক্রিকেট কী ভাবে এগিয়ে যাবে তা জয় শাহ বলে দিয়েছে। রোহিত সহ-অধিনায়ক ছিল, কোহলির সঙ্গে কাজ করে ওর অভিজ্ঞতাও বেড়েছে।

টি-টোয়েন্টি অধিনায়ক কে হবেন তা নিয়ে কোনও চিন্তা না থাকলেও মদন লাল মনে করেন নির্বাচকদের ভেবে রাখা উচিত একদিনের ক্রিকেটে পরবর্তী অধিনায়ক কে হবেন।

মদন লাল বলেন, নির্বাচকরা একদিনের ক্রিকেটের অধিনায়ক নিয়ে আলোচনা করে কি না সেটা দেখতে হবে। এখনও অবধি কোহলি টেস্ট এবং একদিনের ক্রিকেটে ভালোভাবেই নেতৃত্ব দিয়েছে। কোনও আইসিসি ট্রফি না জিতলেও একটা শক্তিশালী দল গড়েছে ও। রোহিত কেমন নেতৃত্ব দিচ্ছে সেই দিকেও নজর রাখতে হবে। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে ও যদি ভাল নেতৃত্ব দেয় তবে নির্বাচকদের আলোচনায় উঠে আসবে রোহিত।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com