1. skarman0199094@gmail.com : Sk Arman : Sk Arman
  2. atikurrahman0.ar@gmail.com : MD : MD Atikurrahaman
  3. alamran777777@gmail.com : Md. Imran : Md. Imran
  4. Mijankhan298@gmail.com : Md Mijankhan : Md Mijankhan
  5. mbbrimon@gmail.com : MBB Rimon : MBB Rimon
  6. rujina666666@gmail.com : Rujina Akter : Rujina Akter
  7. shamimulislamtanvirrana@gmail.com : MD Tanvir Islam : MD Tanvir Islam
  8. shafiulislamtanzil@gmail.com : Safiul Islam Tanzil : Safiul Islam Tanzil
 

বাড়িওয়ালা ভাড়া না পেয়ে বের করে দেন, ফুটপাতে রাত কাটে

  • প্রকাশিত: ০৯:০৩ am | শনিবার ১৭ এপ্রিল, ২০২১
  • ৮২ বার পঠিত

বিজয়ের বাংলা: নারী ও শিশুসহ একটি পরিবারকে ঘর থেকে বের করে দিয়েছেন বাড়িওয়ালা তিন মাসের ভাড়া বকেয়া থাকায়। এ অবস্থায় পুরো একটি রাত ফুটপাতে কাটে ওই পরিবারের।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম নগরীর লালখান বাজারের দুবাই কলোনিতে এ ঘটনা ঘটে। দিনভর বাড়ির সামনে বসে ছিলেন তারা। শুক্রবার সকালে বিষয়টি জানাজানি হলে পুলিশের হস্তক্ষেপে তাদের ঘরে তুলে নেন বাড়িওয়ালা।

ভুক্তভোগী শ্রীধাম দেবনাথ বলেন, দুবাই কলোনির ওই বাসাটিতে আমরা দীর্ঘদিন ধরে বসবাস করে আসছি। আমার বড় ভাই চট্টগ্রাম ওয়াসায় চাকরি করাকালীন পানির মোটর বসানোর অনুমতির জন্য বাড়ির মালিক মোস্তফা তাকে ৩০ হাজার টাকা দেন।

সেই টাকা আমার ভাই ওয়াসার এক কর্মচারীকে দিয়ে মোটর বসানোর অনুমতি নেয়ার চেষ্টা করেন। এর মধ্যে তার চাকরির মেয়াদ শেষ হওয়ায় সেই কাজ আর হয়নি। টাকাও ফেরত পাওয়া যায়নি। এ নিয়ে বাড়ির মালিক ক্ষুব্ধ ছিলেন।

তিনি আরো বলেন, করোনা পরিস্থিতিতে আমার ভাই কর্মহীন হয়ে পড়েন। আমি টিউশনি করে সংসার চালাতাম। কিন্তু সেটাও এখন বন্ধ। ফলে তিন মাসের ঘর ভাড়া ২১ হাজার টাকা বকেয়া হয়ে গেছে। তাই মালিক আমাদের বের করে ঘরে তালা দিয়ে দেন।

এ অবস্থায় বৃদ্ধা মা, বৌদি ও দুই ভাইপোকে নিয়ে সারাদিন ঘরের সামনে অবস্থান করেও মালিককে বুঝাতে পারিনি। ঘরে ঢুকতে না পেরে সারারাত ওয়াসার মোড়ে ফুটপাতে বসেছিলাম। পরে শুক্রবার সকালে পুলিশ এসে আমাদের বাসায় তুলে দেয়।

এ বিষয়ে জানতে বাড়ির মালিক মোস্তফার সঙ্গে যোগাযোগ করা হলেও তার কোনো বক্তব্য পাওয়া যায়নি। নগর পুলিশের এডিসি (উত্তর) আবু বক্কর সিদ্দিক বলেন, ভাড়া বকেয়া থাকতেই পারে। তাই বলে ঘর থেকে বের করে দেয়া খুবই অমানবিক।

বিষয়টি আমার নজরে এলে সঙ্গে সঙ্গে তাদের ঘরে তুলে দেয়ার ব্যবস্থা করেছি। কিস্তিতে ওই ভাড়া পরিশোধ করতে পরিবারটিকে বলা হয়েছে। একই সঙ্গে এ ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে, বাড়ির মালিককে এ বিষয়ে সতর্ক করা হয়েছে।

নিউজটি শেয়ারের অনুরোধ রইলো

এই বিভাগের আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯-২০২১ 'বিজয়ের বাংলা'
Developed by  Bijoyerbangla .Com
Translate to English »