1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
জ্বালানি, বিদ্যুৎ ও পানি সীমিত ব্যবহার করুন: প্রধানমন্ত্রী - ২৪ ঘন্টাই খবর

জ্বালানি, বিদ্যুৎ ও পানি সীমিত ব্যবহার করুন: প্রধানমন্ত্রী

  • আপডেট করা হয়েছে: সোমবার, ৭ নভেম্বর, ২০২২
  • ১৯৪ বার পঠিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রতিটি জিনিসের দাম বৃদ্ধি পাচ্ছে। বিশ্বে অর্থনৈতিক মন্দা সৃষ্টি হয়েছে।নিজেদের সঞ্চয় বাড়াতে হবে। তেল, গ্যাস, পানি, বিদ্যুৎ ব্যবহার সীমিত করতে হবে। যেখানে খালি জমি আছে,

যত বেশি পারবেন খাদ্য উৎপাদন করবেন। দেশের ২৫ জেলায় নির্মিত ১০০ সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে আজ (সোমবার) সকালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হয়েছিলেন।

তিনি বলেন, ফল, তরকারি, যেটাই পারেন, উৎপাদন করবেন। হাঁস-মুরগি, ছাগল, ভেড়া পালন করবেন। নিজেদের উপার্জন নিজেদের করার চেষ্টা করতে হবে। যাতে বিশ্বব্যাপী মন্দার

ধাক্কা বাংলাদেশে বেশি ক্ষতি করতে না পারে। আন্তর্জাতিকভাবে খাদ্যের যে অভাব দেখা দিচ্ছে, সেই অভাব থেকে বাংলাদেশের মানুষ যেন মুক্ত থাকে, সেটাই আমাদের প্রচেষ্টা।

প্রত্যেককে নিজস্ব সঞ্চয় বাড়াতে হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, অর্থনৈতিক মন্দার জন্য প্রত্যেকে নিজস্ব সঞ্চয় বাড়ান। যেখানে যতো খালি জমি আছে সেখানে ততো বেশি উৎপাদন করুন। নিজেদের উপার্জনের ব্যবস্থা নিজেদের করতে হবে।

এ সময় ডেঙ্গুর প্রভাব বৃদ্ধি নিয়েও আলোচনা করেন প্রধানমন্ত্রী। বলেন, ডেঙ্গু বৃদ্ধি পাচ্ছে। এখন সবাই মশারি টানিয়ে ঘুমান, আশেপাশে যাতে পানি জমতে না পারে সেদিকে লক্ষ্য রাখতে হবে। মশার প্রজনন ক্ষেত্র ধ্বংস করতে হবে।

সরকার ৮৭৯ কোটি ৬২ লাখ টাকা ব্যয়ে এসব সেতু নির্মাণ করেছে। সেতুগুলোর মধ্যে চট্টগ্রাম বিভাগে ৪৫টি, সিলেট বিভাগে ১৭টি, বরিশাল বিভাগে ১৪টি, ময়মনসিংহ বিভাগে ৬টি, গোপালগঞ্জ, রাজশাহী ও রংপুরে পাঁচটি করে, ঢাকায় দুটি ও কুমিল্লায় একটি সেতু রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com