1. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
জার্মানিতে মাইকে আজান দেয়ার অনুমতি - ২৪ ঘন্টাই খবর
শিরোনাম:
ব্রেকিং নিউজঃ ছাত্রকে বিয়ে করা সেই শিক্ষিকার লা,শ উদ্ধার! মাত্র পাওয়াঃ দীর্ঘদিন পর দলে ফিরে যা বললেন সাব্বির ঝড় তুলে পুজারা বললেন, ‘এটিই আমার সেরা ওয়ানডে ইনিংস’ মাত্র পাওয়াঃ মিডল অর্ডার থেকে তুলে এনে একজনকে ওপেনিং করাতে চায় বিসিবি মাত্র পাওয়াঃ সুপ্রিম কোর্টের আইনজীবী হলেন ছাত্রলীগ সভাপতি জয় শেষমেষ পানির দামও বাড়াতে চায় ওয়াসা সাকিবকে প্রশংসায় ভাসিয়ে অধিনায়কত্ব নিয়ে যা বললেন: ফাহিম শিক্ষা মানে না কোনো বাধা, পা দিয়ে লিখে ভর্তি পরীক্ষা দিলেন সুরাইয়া সুখবরঃ ওমরা পালনকারীদের জন্য সুখবর দিলো সৌদি সরকার এমবাপ্পে করলেন পেনাল্টি মিস, জোড়া গোল করে পিএসজিকে জেতালেন নেইমার

জার্মানিতে মাইকে আজান দেয়ার অনুমতি

  • আপডেট করা হয়েছে: সোমবার, ১১ অক্টোবর, ২০২১
  • ৩০২ বার পঠিত

বিজয়ের বাংলা: জার্মানির কোলোন নগরীতে স্থানীয় প্রশাসন শুক্রবার মসজিদের মাইকে আজান দেয়ার অনুমতি দিয়েছে। ইউরোপের বিখ্যাত এই নগরীর মেয়র হেররিটে রেকে এই অনুমতি দেন। ওয়েবসাইট।

নগরীর ভিন্ন ধর্মাবলম্বী মানুষের মধ্যে পারস্পরিক সম্প্রীতি বাড়ানোর পদক্ষেপ হিসেবেই আজানের অনুমতি দেয়া হয়েছে বলে জানিয়েছেন মেয়র হেররিটে রেকে।

আন্তঃধর্মীয় সম্প্রীতি বৃদ্ধির জন্য দুই বছর মেয়াদি একটি প্রকল্প হাতে নেয়া হয়েছে।

এই প্রকল্পের অংশ হিসেবেই মসজিদে শুক্রবার জুমার নামাজের জন্য মাইকে আজান দেয়ার ওপর নিষেধাজ্ঞা তুলে নিলেন কোলোনের এই মেয়র।

মেয়র হেররিটে রেকে বলেন, স্থানীয় মুসলিম বাসিন্দাদের অনুরোধে আমরা জুমার নামাজের আজান মসজিদের মাইকে দেয়ার বৈধতা দিয়েছি।

জার্মান এ শহরটিতে ২০১৭-১৮ সালেই তুরস্ক থেকে এসেছেন ৫৫ হাজার মুসলিম অভিবাসী। দেশটির অন্য যে কোনো নগরী থেকে এখানে মুসলিমদের বসতি সবচেয়ে বেশি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com