1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
কেউ আপনার কল রেকর্ড করছে কি না, বুঝবেন যেভাবে - Online newspaper in Bangladesh

কেউ আপনার কল রেকর্ড করছে কি না, বুঝবেন যেভাবে

  • আপডেট করা হয়েছে: শনিবার, ৯ অক্টোবর, ২০২১
  • ৩৫৪ বার পঠিত

বিজয়ের বাংলা: ফোনে কথা বলার সময় অনেকেই তা রেকর্ড করে রাখেন। প্রিয় মানুষের কণ্ঠ ধারণ করে রাখা, গুরুত্বপূর্ণ তথ্য সংরক্ষণ কিংবা কোনো প্রমাণ রাখতেও অনেকে কল রেকর্ড করে থাকেন। তবে এসব রেকর্ড যেকোনো সময় হয়ে দাঁড়াতে পারে আপনার ক্ষতির কারণ।

সাধারণত বেশির ভাগ স্মার্টফোনেই কল রেকর্ড করার জন্য ইনবিল্ট ভয়েস কল রেকর্ডিং ফিচার দেওয়া থাকে। আর যেসব স্মার্টফোনে এই ফিচার নেই, তারাও গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করে খুব সহজেই কল রেকর্ড করে রাখতে পারেন।

তবে কারও কল রেকর্ড করার সময় অবশ্যই তার সম্মতি থাকা প্রয়োজন। এ ক্ষেত্রে কেউ না জানিয়ে রেকর্ড করলে কীভাবে বুঝবেন আপনার কল রেকর্ড হচ্ছে কি না! যদি কল করার সময় কয়েক সেকেন্ড বা মিনিটের জন্য একটি বিপ-এর মতো শব্দ শুনতে পান, তবে বুঝতে হবে যে আপনার কল রেকর্ড করা হচ্ছে।

কাউকে কল দেওয়ার পর সে যদি আপনার কলটি স্পিকারে রেখে দেয় তবেও ধরে নিতে পারেন সে আপনার কল রেকর্ড করছে। কাউকে কল দেওয়ার পর অন্যরকম শব্দ পাওয়াও কল রেকর্ড করার একটি লক্ষণ। এ ক্ষেত্রে কথা বলার ফাঁকে ফাঁকেই অপ্রত্যাশিত শব্দ শোনার সম্ভাবনা থাকে।

তবে বর্তমানে অনলাইনে এমন কিছু অ্যাপ পাওয়া যায়, যেসব অ্যাপ বিপ শব্দ ছাড়াই কল রেকর্ড করতে পারে। তাই কল করার সময় ছোট ছোট বিষয়গুলোতে অত্যন্ত মনোযোগ দিতে হবে। সর্বপরি কলদাতা বিশ্বস্ত না হলে বুঝেশুনে কথা বলাই শ্রেয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2021
Site Developed By Bijoyerbangla.com