1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
কুমিল্লায় আ.লীগের সম্মেলনে দু’গ্রুপের সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ - ২৪ ঘন্টাই খবর

কুমিল্লায় আ.লীগের সম্মেলনে দু’গ্রুপের সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ

  • আপডেট করা হয়েছে: শনিবার, ৫ নভেম্বর, ২০২২
  • ৮৪ বার পঠিত

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রবেশ করা নিয়ে দুই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ সময় গোলাগুলির ঘটনাও ঘটেছে বলে জানিয়েছেন প্রতক্ষ্যদর্শীরা। এ ঘটনায় উভয় গ্রুপের বেশ কয়েকজন কর্মী আহত হয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

শনিবার (৫ নভেম্বর) বেলা ১২ টার দিকে নগরীর কান্দিরপাড় এলাকায় কুমিল্লা মহানগর আওয়ামী লীগের প্রথম ত্রিবার্ষিক সম্মেলনে দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বক্তব্য চলাকালে এ ঘটনা ঘটে। এদিন সকাল ১১ টায় কুমিল্লা টাউন হল মাঠে ওই সম্মেলনের উদ্বোধনী বক্তব্য রাখেন কাদের।

জানা গেছে, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন এবং সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমার অনুসারীদের মধ্যে এ সংঘর্ষ বাধে।

দলের নেতাকর্মীরা জানান, কুমিল্লার আওয়ামী লীগ নেতা আফজল খানের সঙ্গে দীর্ঘদিন রাজনৈতিক বিরোধ চলেছে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের। আফজল খানের মৃত্যুর পর তার মেয়ে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আঞ্জুম সুলতানা সীমা এখন

ওই পক্ষের নেতৃত্ব দিচ্ছেন। শনিবারের সম্মেলনে প্রয়াত আফজল খানের অনুসারীদের উপেক্ষিত করার অভিযোগ করেছেন তারা। তবে বাহারের অনুসারীরা তা নাকচ করে দিয়েছেন। এ অবস্থায় আফজল খানের অনুসারীরা দাওয়াত না পেলেও সম্মেলনে যোগদান করার সিদ্ধান্ত নেন।

প্রত্যক্ষদর্শী ও দলের নেতাকর্মীরা জানায়, সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্য চলাকালে আঞ্জুম সুলতানা সীমার নেতৃত্বে আফজল অনুসারীরা টাউন হল মাঠে প্রবেশের চেষ্টা করেন। এ সময় এমপি বাহারের অনুসারীরা তাদেরকে বাধা দিলে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এ সময় অন্তত দশটি ককটেল বিস্ফোরণ ও বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়া হয়। পরে পুলিশের সদস্যরা দ্রুত সময়ের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন।

কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ওসি আহমেদ সঞ্জুর মোরশেদ সাংবাদিকদের বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ সদস্যরা মাঠে রয়েছেন। এ ঘটনায় আমাদের পক্ষ থেকে কোনো গুলি করা হয়নি। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। অভিযোগ পেলে বিষয়টি তদন্ত করে দেখা হবে।

এসব প্রসঙ্গে সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম-আহবায়ক ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন বলেন, আমরা এখন সম্মেলনস্থলে। আমাদের লোকজন কোনো গুলি ছোড়া বা ককটেল বিস্ফোরণ ঘটায়নি। ঘটনার বিস্তারিত জেনে পরবর্তীতে জানানো হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com