1. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
কলার খোসায় দূর হবে ব্রণের দাগ, জানালেন বলিউড অভিনেত্রী - ২৪ ঘন্টাই খবর

কলার খোসায় দূর হবে ব্রণের দাগ, জানালেন বলিউড অভিনেত্রী

  • আপডেট করা হয়েছে: সোমবার, ২৫ অক্টোবর, ২০২১
  • ১৮১ বার পঠিত

ত্বকের পরিচর্যায় আমরা কত কি-না করি। অনেক নামীদামী প্রসাধনী কিনেও ত্বকে ব্যবহার করি। কিন্তু ফলাফল আমাদের মন মতো হয় না। কারণ বাজারে কেনা ওইসব প্রসাধনীতে কেমিকেল থাকে, যা

আমাদের ত্বকের জন্য ক্ষতিকর। তবে বাড়িতে ঘরোয়া পদ্ধতিতেই যদি এমন কিছু জিনিস তৈরি করে নেয়া যায়, যা ত্বকের জন্য উপকারী? তাহলে ত্বকের সঠিক পরিচর্যাও হবে, আবার কেমিকেলের দ্বারা ক্ষতির সম্ভাবনাও থাকবে না।

ব্রণ কিংবা অ্যাকনের কারণে আমাদের ত্বকে নানারকম দাগ হতে দেখা যায়। ব্রণের দাগ দূর করার জন্য আমাদের কত না কাঠখড় পোড়াতে হয়।

কিন্তু হাতের কাছেই রয়েছে ব্রণ কিংবা অ্যাকনের দাগ দূর করার সহজ এবং ঘরোয়া পদ্ধতি। যাতে নেই কোনো কেমিকেল দ্বারা ক্ষতির আশঙ্কা। আর সেই ঘরোয়া পদ্ধতিরই খোঁজ দিচ্ছেন বলিউড অভিনেত্রী ভাগ্যশ্রী।

বলিউড অভিনেত্রী ভাগ্যশ্রী সামাজিক যোগাযোগমাধ্যমে খুবই সক্রিয় থাকেন। প্রায়শই শরীরচর্চা কিংবা রূপচর্চার বিভিন্ন ভিডিও যেমন পোস্ট করে থাকেন, তেমনই কী কী ঘরোয়া উপায়ে আমাদের স্বাস্থ্যের উন্নতি হতে পারে তারও পদ্ধতি জানাতে থাকেন।

তেমনই এবার নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে অনুরাগীদের জানালেন ব্রণ কিংবা অ্যাকনের দাগ নিমেষে দূর হয়ে যাবে শুধু কলার খোসা ব্যবহারের মাধ্যমে।

অভিনেত্রী ভাগ্যশ্রী নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডলে একটি ভিডিও শেয়ার করেছেন। যেখানে তিনি জানাচ্ছেন, কলা খাওয়ার পর অধিকাংশ সময়ই আমরা খোসা ফেলে দেই। কিন্তু কলার খোসাই ত্বকের জন্য দারুণ

উপকারী। কলার খোসা ছাড়িয়ে নেয়ার পর খোসার সাদা অংশ মুখে হালকা হাতে ঘষতে হবে। মিনিট ১৫ পরে ঠাণ্ডা পানি দিয়ে ভালো করে মুখ ধুয়ে নিতে হবে। এভাবে নিয়মিত কলার খোসা ত্বকে ব্যবহার করলেই দূর হবে ব্রণ বা অ্যাকনের দাগ।

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, ত্বকের জন্য দারুণ উপকারী কলার খোসা। এতে থাকা অ্যান্টি অক্সিডেন্টস ত্বক উজ্জ্বল করার পাশাপাশি ত্বকে বয়সের ছাপ পড়তে দেয় না। ত্বকের আদ্রতা বজায় রাখতে সাহায্য করে কলার খোসা। এছাড়া যাদের ত্বকে রিঙ্কলের সমস্যা দেখা গেছে, তাদের জন্যও দারুণ উপকারী।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com