1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
ওমরা করতে সাইকেল চালিয়ে মক্কায় নাইজেরিয়ান তরুণ - ২৪ ঘন্টাই খবর

ওমরা করতে সাইকেল চালিয়ে মক্কায় নাইজেরিয়ান তরুণ

  • আপডেট করা হয়েছে: বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২
  • ১৫৬ বার পঠিত

নাইজেরিয়ান যুবক আলিয়ান আব্দুল্লাহ বালা। সাইকেল চালিয়ে ওমরা পালন ও মসজিদে নববীতে নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের রওজা জিয়ারত করতে পৌঁছেছেন। সাইকেল চালিয়ে সৌদি আরবে পৌঁছাতে তার দুই বছর সময় লেগেছে। সৌদি সংবাদমাধ্যম আরব নিউজ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

আরব নিউজের তথ্য অনুয়ায়ী, আব্দুল্লাহ বালা গত ৮ ডিসেম্বর জেদ্দায় পৌঁছান। এসময় নাইজেরিয়ার রাষ্ট্রদূত ইয়াহইয়া লাওয়ালের পক্ষ থেকে জেদ্দায় কনস্যুলেট জেনারেলের কর্মকর্তারা তাকে উষ্ণ অভ্যর্থনা জানান। রাষ্ট্রদূত লাওয়াল আরব নিউজকে বলেছেন, ‘তাকে সম্ভাব্য সবধরনের কনস্যুলার সহায়তা, নির্দেশনা এবং উৎসাহ দেওয়া হয়েছে। সাইকেলে করে পবিত্র শহর মক্কা ও মদীনায় তার ওমরা যাত্রার সব সুবিধজনক ব্যবস্থা করা হয়েছে।’

নাইজেরিয়ান দূতাবাসও একটি বিবৃতিতে জানিয়েছে, ‘নাইজেরিয়ান মিশন নাইজেরিয়া থেকে সাইকেল চালিয়ে সৌদি আরবে ওমরা করতে আসা তরুণকে স্বাগত জানায়।

আলিয়ান আব্দুল্লাহ বালা মক্কায় ওমরাহ এবং মদিনায় মসজিদে নববীতে নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের রওজা জিয়ারতের জন্য ২০২১ সালের ফেব্রুয়ারিতে জোস, মালভূমি ছেড়েছিলেন, এবং তার ইচ্ছা পূরণে নিরাপদে সৌদি আরবে পৌঁছেছেন।’ মসজিদে নববীতে নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের রওজা জিয়ারত করে জেদ্দায় ফেরার পর নাইজেরিয়ান সাইকেল চালক এই তরুণের সঙ্গে দেখা করেন রাষ্ট্রদূত।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com