1. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
এবার ওমরা পালনের ক্ষেত্রে সৌদির নতুন নির্দেশনা - ২৪ ঘন্টাই খবর
শিরোনাম:
আজকেও হেরে যাবো ভেবেছিলেন: তামিম! মাত্র পাওয়াঃ হু হু করে বাড়েই চলেছে চালের দাম জেনেনিন শেষ আপডেট! ৩০০ করে হারার পর ২৫০ রান মনে হয় ২০০: তামিম অবিশ্বাস্য মনে হলেও সত্য, পথে পাওয়া ২ লাখ টাকা ফিরিয়ে দিলেন দিনমজুর, পরিচয় রাখতে চান গোপন এই মাত্র পাওয়াঃ প্রাইমারির শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা অ্যাকাউন্ট থেকে উধাও কিন্তু কেন? অবশেষে মাইলফলকের ম্যাচে হোয়াইটওয়াশের লজ্জা এড়াল টাইগাররা গরম খবরঃ সকল শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের জন্য নতুন নির্দেশনা জারি! শত চেষ্টার পর জয়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ জিনিসের দাম বাড়ায় কেউ তো মারা যায়নি:পরিকল্পনামন্ত্রী! একশ’র আগেই জিম্বাবুয়ের নয় উইকেট গুড়িয়ে দিলো বাংলাদেশ

এবার ওমরা পালনের ক্ষেত্রে সৌদির নতুন নির্দেশনা

  • আপডেট করা হয়েছে: সোমবার, ১১ অক্টোবর, ২০২১
  • ৩০৪ বার পঠিত

বিজয়ের বাংলা: পবিত্র ওমরাহ পালন নিয়ে নতুন নির্দেশনা জারি করেছে সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়। তাতে করোনার পূর্ণ ডোজ টিকা গ্রহণ করার পাশাপাশি মুসল্লিদের কড়া বিধি-নিষেধ পরিপালনের কথা বলা হয়েছে। গতকাল রবিবার সকাল ৬টা থেকে এসব বিধি-নিষেধ কার্যকর করা হয়েছে।

সৌদি কর্তৃপক্ষ বলেছে, করোনা সংক্রমণ প্রতিরোধে যে সকল বিধি-নিষেধ আরোপ করা হচ্ছে তা সৌদি আরবের জনস্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে নেওয়া হয়েছে।

সৌদি প্রেস এজেন্সি জানায়, ওমরাহ পালন, মক্কার মসজিদুল হারামে নামাজ আদায় ও মদিনা মসজিদে নববীতে যাওয়ার ক্ষেত্রে বিভিন্ন বিধি-নিষেধ আরোপ করা হয়েছে।

সৌদি সরকারের তাওয়াক্কালনা অ্যাপে দেখানো সরকারি অনুমোদনপ্রাপ্ত করোনা ভাইরাসের টিকা গ্রহণকারীদেরও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

সৌদি ওমরাহ ও হজ মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, যেসব ব্যক্তি ওমরাহ হজ পালনে অনুমতি পেয়েছেন আর মক্কা ও মদিনায় যাওয়ার সরকারি সম্মতি পেয়েছেন, তাদের করোনার সম্পূর্ণ টিকা নেওয়া বাধ্যতামূলক।

যদি তারা করোনার পূর্ণ ডোজ টিকা না নিয়ে থাকেন, সে ক্ষেত্রে ওমরাহ হজ পালনের ৪৮ ঘণ্টা আগেই করোনার দ্বিতীয় ডোজ নিতে হবে। পূর্ণ ডোজ টিকা না নিলে কেউ ওমরা হজ পালন করতে পারবেন না।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com