1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  3. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
এবার দুশ্চিন্তায় পড়লেন আশরাফুল বাংলাদেশ-স্কটল্যান্ড ম্যাচ নিয়ে - Online newspaper in Bangladesh

এবার দুশ্চিন্তায় পড়লেন আশরাফুল বাংলাদেশ-স্কটল্যান্ড ম্যাচ নিয়ে

  • আপডেট করা হয়েছে: রবিবার, ১৭ অক্টোবর, ২০২১
  • ১১০ বার পঠিত

বিজয়ের বাংলা: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শেষ হতে না হতেই আজ থেকে শুরু হচ্ছে ক্রিকেটের আরও বড় মহাযজ্ঞ। দীর্ঘ সাড়ে পাঁচ বছর পর আজ মাঠে গড়াচ্ছে সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপ।

ক্রিকেটের মারমার কাটকাট সংস্করণের শুরুটাও হবে দুই খর্বশক্তির দল ওমান ও পাপুয়া নিউগিনির ম্যাচ দিয়ে, বাংলাদেশ সময় বিকাল ৪টায়। তবে একই দিনে রাত ৮টায় শুরু হতে যাওয়া ম্যাচের প্রতীক্ষায় প্রহর গুনছেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা।

স্কটল্যান্ডের বিপক্ষে ওমানের মাসকাট ক্রিকেট একাডেমি মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

কারণ দুটি— প্রথমত ব্যাটাররা কেউ ফর্মে নেই। দুটি প্রস্তুতি ম্যাচেই হেরেছে বাংলাদেশ। দ্বিতীয়ত বাংলাদেশ এমন একটি দলের বিপক্ষে খেলে বিশ্বকাপ মিশন শুরু করবে, যাদের সঙ্গে টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের জেতার রেকর্ড নেই।

স্কটল্যান্ডের সঙ্গে এর আগে একটিই টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল বাংলাদেশ। সেটিতে হেরেছিলেন টাইগাররা।

২০১২ সালের সেই ম্যাচে দলে ছিলেন আশরাফুল। সেই স্মৃতিচারণ করেই দুশ্চিন্তায় ডুবেছেন বাংলাদেশ ক্রিকেটের প্রথম পোস্টার বয়।

গণমাধ্যমে আশরাফুল নিজের কলামে লিখেছেন, ‘স্কটল্যান্ড বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে, দুটিতেই জিতেছে। উল্টো দিকে বাংলাদেশ নিজের প্রস্তুতি ম্যাচে দুটোতেই হেরেছে। শ্রীলংকা আর আয়ারল্যান্ডের কাছে হেরে গেলাম আমরা। ওমান ‘এ’ দলের সঙ্গে জিতেছি। কিন্তু শ্রীলংকা না হলেও আয়ারল্যান্ডের কাছে হারটা মেনে নেওয়া যায় না।

বিশ্বকাপের আগে টানা তিনটি সিরিজ জেতায় বাংলাদেশ দলের বেশি আত্মবিশ্বাসী হওয়ার কিছু নেই বলে মনে করেন আশরাফুল।

বললেন, ‘অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড দুটি সিরিজে মিরপুরের মরা উইকেটে খেলে আমরা জিতেছি। ব্যাটাররা রান পায়নি। এমন উইকেটে খেলা হয়েছে যে, বোলারদের পক্ষেও পূর্ণ আত্মবিশ্বাস অর্জন সম্ভব নয়। কিন্তু ওমানের মাসকাটের উইকেটে প্রচুর রান আছে। আর এমন মুহূর্তে বাংলাদেশের বেশিরভাগ ব্যাটার ফর্মে নেই। লিটন দাস, মোহাম্মদ নাঈম থেকে শুরু করে মুশফিকুর রহিম— সবার ব্যাটেই খরা।

নুরুল হাসান কিছুটা রান পেয়েছে ওয়ান ‘এ’ দলের বিপক্ষে। সেটি কী যথেষ্ট? আমি মনে করি স্কটল্যান্ডের বিপক্ষে আজ যদি বাংলাদেশকে ভালো করতে হয়, জিততে হয়, তা হলে ব্যাটারদের ফর্মে ফেরাটা খুব জরুরি। অন্তত এক-দুজন ব্যাটারকে খুব ভালো করতেই হবে। আসলেই আমি বাংলাদেশের ব্যাটারদের ফর্ম নিয়ে চিন্তিত। টি-টোয়েন্টিতে ব্যাটারদের দায়িত্ব বেশি।’

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2021
Site Developed By Bijoyerbangla.com