1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
এক জেলায় বাড়ি, একই বিভাগে পড়াশোনা, একসঙ্গে পেলেন স্বর্ণপদক - ২৪ ঘন্টাই খবর

এক জেলায় বাড়ি, একই বিভাগে পড়াশোনা, একসঙ্গে পেলেন স্বর্ণপদক

  • আপডেট করা হয়েছে: সোমবার, ২১ নভেম্বর, ২০২২
  • ১৮৭ বার পঠিত

মো. নাজমুছ সাকিব ও মো. মাসুদ রানা ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক ছাত্র ছিলেন। দুজনের বাড়ি একই জেলায়। পড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় একই বিভাগে। আবার দুজনই স্বর্ণ পদক নিলেন এক সাথে।

শনিবার (১৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়েল ৫৩ তম সমাবর্তনে মহামান্য রাষ্ট্রপতি ও আর্চায আব্দুল হামিদের কাছ থেকে পদক গ্রহণ করেন তারা। জানা যায়, মো. নাজমুছ সাকিব ২০১৯ সালে

স্নাতক ও ২০২১ সালে স্নাতকোত্তর শেষ করেন। স্নাতকোত্তরে সর্বোচ্চ নাম্বার পেয়েছেন। উভয় পরীক্ষায় প্রথম শ্রেণিতে প্রথম হয়ে ডিনস অ্যাওয়ার্ড লাভ করেন। সাতক্ষীরার আশাশুনি উপজেলার সরাপপুর গ্রামের নাজমুছ সাকিব।

মাসুদ ২০২০ সালে স্নাতক ও ২০২২ সালে স্নাতকোত্তর শেষ। স্নাতকোত্তরে তিনি সিজিপিএ-৩.৯৬ অর্জন করেন এবং প্রথম শ্রেণিতে প্রথম হন। অস্ট্রেলিয়া সরকার তাকে ‘অ্যানডিয়াভর লিডারশিপ প্রোগ্রাম অ্যাওয়ার্ড’ দেয়।সপ্তাহব্যাপী স্টুডেন্ট এক্সচেঞ্জ প্রোগ্রামেও আমন্ত্রণ জানায় তাকে। আর সদর উপজেলার দক্ষিণ কাটিয়া গ্রামের মাসুদ রানা।

ছাত্রজীবনে দুজনেই বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। পড়ালেখার পাশাপাশি উভয়ে ব্যবসায় সংক্রান্ত গবেষণায় নিজেদের নিয়োজিত রেখেছেন। দেশ-বিদেশের বিভিন্ন জার্নালে তাদের বেশ কয়েকটি গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে।

নাজমুছ সাকিব তার নিজ ইউনিয়নের বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও পেশাজীবীদের সামাজিক সংগঠন ‘মাতৃভূমি শোভনালী’ এর প্রতিষ্ঠাতা আহ্বায়ক। অন্যদিকে মাসুদ রানা তার নিজ জেলার শিক্ষার্থীদের সংগঠন ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব সাতক্ষীরার (ডুসাস) সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব পালন করেছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com