1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
এইমাত্র পাওয়াঃ গোপালপুরে এসএসসি ও সমমান পরীক্ষায় ৩৭৯১ জন পরীক্ষার্থী - ২৪ ঘন্টাই খবর

এইমাত্র পাওয়াঃ গোপালপুরে এসএসসি ও সমমান পরীক্ষায় ৩৭৯১ জন পরীক্ষার্থী

  • আপডেট করা হয়েছে: বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২
  • ১১৫ বার পঠিত

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সারাদেশের ন্যায় টাঙ্গাইলের গোপালপুরে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা শুরু হতে যাচ্ছে। আগামীকাল ১৫ সেপ্টেম্বর বেলা এগারোটা থেকে দুপুর একটা পর্যন্ত সারাদেশের সাথে একযোগে অনুষ্ঠিত হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলায় দশটি পরিক্ষা কেন্দ্রে মোট ৩৭৯১ জন শিক্ষার্থী এবারের পরীক্ষায় অংশ নিবে। এরমধ্যে এসএসসিতে ২৬৬৯ জন, এসএসসি (ভোকেশনাল) ৫৪১ জন, দাখিল ৫৭২ জন ও দাখিল (ভোকেশনাল) ৯ জন।

পরিক্ষা কেন্দ্রগুলো হলো, সূতী ভিএম সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, হেমনগর শশীমুখী উচ্চ বিদ্যালয়, নন্দনপুর রাধারানী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, ধোপাকান্দি আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়, খঃ আসাদুজ্জামান একাডেমী, গোপালপুর দারুল উলুম কামিল মাদরাসা, বাংলাবাজার ছামাদিয়া আলিম মাদরাসা।

প্রতিটি পরীক্ষা বেলা ১১টা থেকে শুরু হয়ে চলবে দুপুর ১টা পর্যন্ত। এ স্তরে বিকেলে কোনো পরীক্ষা হবে না। এমসিকিউ পরীক্ষার সময় ২০ মিনিট এবং রচনামূলক পরীক্ষার সময় ১ ঘণ্টা ৪০ মিনিট। পরীক্ষাকেন্দ্রে ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের প্রবেশ করতে হবে।

আগামীকাল ১৫ সেপ্টেম্বর বাংলা (আবশ্যিক) প্রথম পত্র ও সহজ বাংলা প্রথম পত্র, ১৭ সেপ্টেম্বর বাংলা (আব্যশিক) দ্বিতীয় পত্র ও সহজ বাংলা দ্বিতীয় পত্র, ১৯ সেপ্টেম্বর ইংরেজি (আবশ্যিক) প্রথম পত্র এবং পরদিন ২০ সেপ্টেম্বর ইংরেজি

(আবশ্যিক) দ্বিতীয় পত্র, ২২ সেপ্টেম্বর গণিত, ২৪ সেপ্টেম্বর পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়), বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এবং ফিন্যান্স ও ব্যাংকিং, পরদিন গার্হস্থ্য বিজ্ঞান (তত্ত্বীয়), কৃষি শিক্ষা, সংগীত, আরবি, সংস্কৃত, পালি, শারীরিক শিক্ষা ও ক্রীড়া,

চারু ও কারুকলা (তত্ত্বীয়), ২৬ সেপ্টেম্বর রসায়ন (তত্ত্বীয়) এবং পৌরনীতি ও নাগরিকতা ও ব্যবসায় উদ্যোগ, পরদিন ২৭ সেপ্টেম্বর ভূগোল ও পরিবেশ, ২৮ সেপ্টেম্বর জীববিজ্ঞান (তত্ত্বীয়) ও অর্থনীতি, ২৯ সেপ্টেম্বর হিসাববিজ্ঞান এবং ১ অক্টোবর উচ্চতর গণিত (তত্ত্বীয়) পরীক্ষার মধ্যদিয়ে শেষ হবে এসএসসি পরীক্ষা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোছাঃ নাজনিন সুলতানা বলেন, এবার এসএসসি ও সমমান পরীক্ষায় অংশগ্রহণ করেছে ৩৭৯১ জন পরীক্ষার্থী, নকল মুক্ত এবং সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে প্রাথমিকভাবে ব্যবস্থা সম্পূর্ণ করেছি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com