1. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
এইচএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু - ২৪ ঘন্টাই খবর
শিরোনাম:
ব্রেকিং নিউজঃ সাকিবকে অধিনায়ক করে এশিয়া কাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা! নতুন টি-২০ অধিনায়ক সাকিব আইসিসি থেকে চরম দুঃসংবাদ পেলো বাংলাদেশ ক্রিকেট টিম অবিশ্বাস্যঃ ১১০ বছর বয়সেও খালি চোখে করেন কোরআন তেলাওয়াত মাত্র পাওয়াঃ ভারত-পাকিস্তান লড়াইয়ে কার পাল্লা ভারি, জানালেন পন্টিং ‘মানুষ কষ্টে আছে, শেখ হাসিনার ঘুম নেই’বললেন ওবায়দুল কাদের মাথার ঘাম পায়ে ফেলেও হেরেই চলেছে টি-টোয়েন্টির রাজারা এইমাত্র পাওয়াঃ বাংলাদেশে যুক্ত হচ্ছে ভারতীয় আদানির বিদ্যুৎ ফাঁস হয়ে গেল মেসি যে কারণে জায়গা পেলেন না ব্যালন ডি’অরের তালিকায় এইমাত্র পাওয়াঃ ডিপ্লোমা কোর্স তিন বছর করা নিয়ে নতুন তথ্য জানালেন শিক্ষামন্ত্রী!

এইচএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু

  • আপডেট করা হয়েছে: রবিবার, ২৪ অক্টোবর, ২০২১
  • ১১১ বার পঠিত

২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম আবারও শুরু হয়েছে। রোববার থেকে এইচএসসি’র ফরম পূরণ শুরু হয়ে চলবে ৩১ অক্টোবর পর্যন্ত। ঢাকা শিক্ষা বোর্ডের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

শিক্ষা বোর্ডের প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণে এসএমএস পাঠানোর সময় আজ রোববার ২৪ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছে। একইসঙ্গে ফি পরিশোধের সময় ২ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

এই সময়ের মধ্যে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীদের ফরম পূরণে ব্যর্থ হলে দায়ভার ওই প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে।

এর আগে গত ২৬ সেপ্টেম্বর পর্যন্ত দ্বিতীয় ধাপে সময় বাড়ানো হয়। এটি তৃতীয় ধাপে সময় বাড়ানো হয়েছে।

এ বছর পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ১১৬০ টাকা, মানবিক ও ব্যবসা শিক্ষা বিভাগে ১০৭০ টাকা ফি ধরা হয়েছে। নির্ধারিত ফি’র বাইরে অতিরিক্ত অর্থ আদায় করা যাবে না।

চলতি বছরের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা আগামী ২ ডিসেম্বর থেকে শুরু হবে। শেষ হবে ৩০ ডিসেম্বর।

উল্লেখ্য, চলতি বছরের ১২ আগস্ট থেকে এইচএসসি ও আলিম পরীক্ষার ফরম পূরণের কাজ শুরু হয়। ২৫ আগস্ট পর্যন্ত ফরম পূরণের সুযোগ দেওয়া হয়। পরে সময় বাড়িয়ে ৩১ আগস্ট করা হয়। ১৬ থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষার্থীদের আবার ফরম পূরণের সুযোগ দেওয়া হয়েছিল। সে সময় আবার বাড়ানো হলো।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com