1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
উত্তর কোরিয়াকে পাল্টা জবাব দিলো যুক্তরাষ্ট্র ও দ. কোরিয়া - ২৪ ঘন্টাই খবর

উত্তর কোরিয়াকে পাল্টা জবাব দিলো যুক্তরাষ্ট্র ও দ. কোরিয়া

  • আপডেট করা হয়েছে: বুধবার, ৫ অক্টোবর, ২০২২
  • ১০৯ বার পঠিত

জাপানের ওপর দিয়ে উত্তর কোরিয়ার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষার জবাবে ক্ষেপণাস্ত্রের মহড়া দিয়েছে দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্র। মঙ্গলবার (৪ অক্টোবর) জাপানের ওপর দিয়ে ওই ক্ষেপণাস্ত্র ছুড়ে উত্তর কোরিয়া।

বুধবার দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফস অব স্টাফ (জেসিএস) বলেছেন, ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য চারটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্র। ক্ষেপণাস্ত্র চারটি সাগরে গিয়ে পড়েছে। খবর আল-জাজিরার।

জেসিএসের বরাতে সংবাদ সংস্থা ইয়োনহাপ জানিয়েছে, দুই পক্ষ দুটি করে আর্মি ট্যাকটিক্যাল মিসাইল সিস্টেম (এটিএসিএমএস) ক্ষেপণাস্ত্র ছুড়েছে। যেগুলো তাদের নির্ধারিত সম্ভাব্য স্থানেই আঘাত করেছে এবং সামনের দিনগুলোতে উসকানি রোধে মিত্রদের সক্ষমতা প্রমাণ করেছে।

এ ছাড়া উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র ছোড়ার কয়েক ঘণ্টা পরই এই দুই মিত্র দক্ষিণ কোরিয়া উপদ্বীপের পশ্চিম উপকূলে বোমা হামলার মহড়া চালিয়েছে। এই মহড়ায় আটটি যুদ্ধবিমান অংশ নেয়।

এর আগে উত্তর কোরিয়ার ছোড়া মাঝারি পাল্লার ওই ক্ষেপণাস্ত্রটি জাপানের ভূখন্ডের ওপর দিয়ে ২৮৫০ মাইল উড়ে গিয়ে প্রশান্ত মহাসাগরে পড়ে। উত্তর কোরিয়ার চালানো ক্ষেপণাস্ত্র পরীক্ষাগুলোর মধ্যে সর্বোচ্চ পথ পাড়ি দেয় এবারের ক্ষেপণাস্ত্রটি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com