1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
ঈদের আগে ঘরোয়া উপায়ে করুন ফেসিয়াল - ২৪ ঘন্টাই নিউজ
শিরোনাম:
শেষমেষ ‘স্ট্যাটাস দিয়ে প্রমাণ দিতে হলো আমি বেঁচে আছি’ ফের যে সিদ্ধান্ত নিলো এমবাপ্পে, পারিশ্রমিক সপ্তাহে ১১ কোটি টাকা! সুখবর: উসমান খাজা বাবর আজমদের মত এমন ৮ জন বাঘা বাঘা ক্রিকেটাদের পেছনে ফেলে আবারো নতুন রেকর্ড গড়লেন ব্রেকিং নিউজঃ একটি প্লাস্টিকের বালতির দাম ২৬ হাজার টাকা! দুঃসংবাদঃ আইপিএল শেষ না হতেই, বিশাল মোটা অঙ্কের আর্থিক প্রতারণার শিকার হলেন মুস্তাফিজের অধিনায়ক পন্থ! অর্থ আত্মসাৎ করার অপরাধে সোনালী ব্যাংকের সাবেক এমডিসহ ৯ জনের কারাদণ্ড বিশ্ব এখন নতুন স্নায়ুযুদ্ধের হুমকির মুখে জানালেন জাতিসংঘ মহাসচিব যে কোনো সময় এবং যে কারণে গ্রেপ্তার হতে পারেন ইমরান খান ১৪ বছরের আইপিএল ইতিহাসে এই রেকর্ডটি শুধুই বাংলার বাঘ মুস্তাফিজের, নেই আর কারও রাজধানীতে আবারও স্বস্তির পরশ বুলিয়ে এক পশলা বৃষ্টি

ঈদের আগে ঘরোয়া উপায়ে করুন ফেসিয়াল

  • আপডেট করা হয়েছে: সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ৬৬ বার পঠিত

ঈদে গৃহিনীরা ব্যস্ত হয়ে পরেছন ঘর গুছানোর কাজে। এ সময় ঘরের কাজের ব্যস্ততায় সময় হয়ে ওঠে না পার্লার এ গিয়ে ফেসিয়াল করার। তবে ঈদ ও চলে এসেছে। উৎসবের দিন জেল্লাদার ত্বক পাওয়ার জন্য নিতে হবে ত্বকের যত্ন।

তাই সময় বাঁচাতে বাড়িতে নিজেই পার্লারের মতো ফেসিয়াল করে নিতে পারেন। বিশেষ কোনো প্রসাধনী ছাড়াই শুধু রান্নাঘরের কয়েকটি সাধারণ উপাদান দিয়েই করে নিতে পারেন ফেসিয়াল-

আসুন জেনে নেই ফেসিয়াল করার ৫টি ধাপ-

স্টেপ-১: ক্লিঞ্জার

ফেসিয়াল করার আগে সবসময় ক্লিঞ্জার দিয়ে ভালো করে মুখ পরিষ্কার করে নিতে হবে। ক্লিনজার বেছে নিন আপনার ত্বকের ধরন অনুযায়ী। আপনার হাতের কাছে ভালো মানের ক্লিঞ্জার না থেকে থাকে তাহলে আপনি ক্লিঞ্জার হিসেবে মধু বেঁছে নিতে পারেন। ভেজা মুখে মধু লাগিয়ে এক মিনিট ম্যাসাজ করে ধুয়ে ফেলুন। মধু ত্বক কোমল ও নরম রাখতে সাহায্য করে।

স্টেপ-২: ম্যাসাজ

আমাদের ত্বকে রয়েছে অনেক মৃত কোষ। এই মৃত কোষ তুলে ফেলার জন্য ত্বকে ম্যাসাজ করা বেশ কার্যকরী। ম্যাসাজ মুখ পরিষ্কার রাখতে এবং ত্বক থেকে টক্সিন বের করতে সাহায্য করে। নিয়মিত ম্যাসাজ করলে ত্বকের ছিদ্রগুলি পরিষ্কার থাকে এবং ব্রণর সমস্যাও দূর হয়। ম্যাসাজে তারুণ্য ধরে রাখে এবং মানসিক চাপ থেকে মুক্তি মেলে।

ম্যাসাজ এর জন্য বানিয়ে নিতে পারেন স্ক্রাব। এজন্য প্রয়োজন ১ চা চামচ ওটমিলের গুঁড়া, ১ চা চামচ মধু ও ১ চা চামচ অলিভ অয়েল। স্ক্রাব ব্যবহারের সময় খুব বেশি এবং খুব জোরে ত্বকে ঘষবেন না। আলতো হাতে ম্যাসাজ করুন।

ত্বকের ধরন অনুযায়ী স্ক্রাব বানিয়ে নিন। আপনার ত্বক যদি শুষ্ক হয়ে থাকে সেক্ষেত্রে অলিভ অয়েল ও মধুর সঙ্গে ১ চা চামচ চিনি মিশিয়ে ব্যবহার করুন। তৈলাক্ত ত্বকের জন্য মধু আর চিনির সঙ্গে সামান্য পানি মিশিয়ে স্ক্রাবটি ব্যবহার করুন।

স্টেপ-৩: ফেইস প্যাক

ম্যাসাজ এর পরের ধাপ হল ফেইস প্যাক। ফেসিয়াল করার সময় ফেস প্যাক অবশ্যই ব্যবহার করতে হবে। প্যাক ত্বকে পুষ্টি জোগাতে কাজ করে থাকে। প্যাক লাগানোর আগে ৫ মিনিট গরম পানির ভাপ নিয়ে নিন। ফুটনো গরম পানির পাত্রের ওপর ঝুঁকে মুখে ভাপটা নিন। এতে করে মুখের ময়লা গুলো আরও দ্রত বের হয়ে আসবে। ত্বকের ধরন অনুযায়ী বানিয়ে ফেলুন ফেইস প্যাক। শুষ্ক ত্বকের জন্য চটকানো পাকা কলা ও মধু এবং তৈলাক্ত ত্বকের জন্য মুলতানি মাটি ও মধুর প্যাক দিয়ে প্যাক তৈরি করুন। এটি দুইটি প্যাক খুবই কার্যকরি এবং এর কোন সাইড ইফেক্ট নেই। ফেস প্যাক মুখে লাগিয়ে ৩০ মিনিট চোখ বন্ধ করে শুয়ে থাকুন। এ সময় চোখে শসা দিতে পারেন। শসা চোখের নিচের কালো দাগ ও চোখের ফোলা ভাব কমাতে সাহায্য করে।

স্টেপ-৪: টোনার

মুখে খুলে যাওয়া লোমছিদ্র বন্ধ করার জন্য টোনার বেশ উপকারী। ফেস প্যাক তুলে ফেলার পর মুখে টোনার ব্যবহার করুন। আধা চা চামচ আপেল সাইডার ভিনেগারের সঙ্গে ১ চা চামচ পানি মিশিয়ে সহজেই বানিয়ে ফেলতে পারেন টোনার। এছাড়া শসার রসও দিয়েও টোনার বানাতে পারেন যা খুবই কার্যকরী।

স্টেপ-৫: ময়েশ্চারাইজার

ফেসিয়াল এর সর্বশেষ ধাপ হল ময়েশ্চারাইজার। প্রতিদিন ভালো মানের ময়েশ্চারাইজার ব্যবহার করা খুব জরুরি। এতে করে ত্বক ড্যামেজ হওয়া থেকে রক্ষা পায়। আধা চা চামচ অলিভ অয়েল বা আমন্ড অয়েল মেখে নিতে পারেন ঘরোয়া ময়েশ্চারাইজার হিসবে। তবে তৈলাক্ত ত্বকে অ্যালোভেরা জেল এবং শুষ্ক ত্বকে নারকেল তেল ময়েশ্চারাইজার হিসেবে বেশ ভালো কাজ করে।

এভাবেই ঘরোয়া পদ্ধততে খুব সহজেই করে ফেলতে পারেন ফেসিয়াল। ফলে আপনার পার্লারে নষ্ট করা টাকা এবং সময় উভয়ই বেঁচে যাবে। তবে ফেসিয়াল এর পর মুখে মেকআপ করবেন না। এতে করে ত্বকে কালচে ভাব চলে আসবে। মেকআপের ক্যমিকেল ত্বকের জন্য ক্ষতিকর। তাই ফেসিয়াল এর পর মেকআপ এড়িয়ে চলুন। পর্যাপ্ত পরিমাণ পানি পান করুন। এর ফলে ত্বক সতেজ ও ডিহাইড্রেশন মুক্ত থাকে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com