1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
ইরানে ভূমিকম্প, আহত ৫ শতাধিক - ২৪ ঘন্টাই খবর

ইরানে ভূমিকম্প, আহত ৫ শতাধিক

  • আপডেট করা হয়েছে: বুধবার, ৫ অক্টোবর, ২০২২
  • ১৭২ বার পঠিত

ইরানের উত্তর-পূর্বাঞ্চলীয় ওয়েস্ট আজারবাইজান প্রদেশে বুধবার (৫ অক্টোবর) ৫ দশমিক ৪ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। এতের পাঁচশর বেশি মানুষ আহত হয়েছেন।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি। ওয়েস্ট আজারবাইজান প্রদেশের গভর্নর মোহাম্মদ সাদেগ মোটামেডিয়ান বলেন, উৎপত্তির স্থলে এর গভীরতা ছিল ১০ কিলোমিটার। এই ভূমিকম্পে ৫২৮ জন আহত হয়েছেন। এদের মধ্যে ১৩৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি জানান, ভূমিকম্পে ১২টি গ্রামের পাঁচশ বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে ৫০টি বাড়ি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যমের ফুটেজে দেখা যায়, ভোর ৩টা ৩০ মিনিটে ভূমিকম্পে বাড়িঘর ভেঙে পড়ে।

জাতীয় জরুরি পরিষেবার মুখপাত্র মোজতবা খালেদ বলেছেন যে ভূমিকম্পের কেন্দ্রস্থলের কাছাকাছি অবস্থিত সালমাস এবং খোয়া শহরের কাছে কিছু গ্রামে বিদ্যুৎ ও পানি সরবরাহের লাইন কেটে দেওয়া হয়েছে।

দুটি টেকটোনিক প্লেটের সম্মেলনস্থলে ইরানের অবস্থান। সেখানে প্রায়ই ভূমিকম্পের ঘটনা ঘটে। ১৯৯০ সালে ইরানের উত্তরাঞ্চলে ৭ দশমিক ৪ মাত্রার এক ভূমিকম্পে ৪০ হাজার মানুষ নিহত এবং ৩ লাখের মতো মানুষ আহত হন। অনেকেই গৃহহারা হয়ে পড়েন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com