1. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
আমি প্রেসিডেন্ট হলে ফ্রান্সে মোহাম্মদ নাম নিষিদ্ধ করব’ - ২৪ ঘন্টাই খবর
শিরোনাম:
৩০০ করে হারার পর ২৫০ রান মনে হয় ২০০: তামিম অবিশ্বাস্য মনে হলেও সত্য, পথে পাওয়া ২ লাখ টাকা ফিরিয়ে দিলেন দিনমজুর, পরিচয় রাখতে চান গোপন এই মাত্র পাওয়াঃ প্রাইমারির শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা অ্যাকাউন্ট থেকে উধাও কিন্তু কেন? অবশেষে মাইলফলকের ম্যাচে হোয়াইটওয়াশের লজ্জা এড়াল টাইগাররা গরম খবরঃ সকল শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের জন্য নতুন নির্দেশনা জারি! শত চেষ্টার পর জয়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ জিনিসের দাম বাড়ায় কেউ তো মারা যায়নি:পরিকল্পনামন্ত্রী! একশ’র আগেই জিম্বাবুয়ের নয় উইকেট গুড়িয়ে দিলো বাংলাদেশ সুখবরঃ মা-বাবা হয়েছেন পরীমণি ও রাজ হটাৎ করে বাজারে ভোজ্যতেলের সরবরাহ কম

আমি প্রেসিডেন্ট হলে ফ্রান্সে মোহাম্মদ নাম নিষিদ্ধ করব’

  • আপডেট করা হয়েছে: বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৪৭ বার পঠিত

বিজয়ের বাংলা: ফ্রান্সের কট্টর ডানপন্থি বিতর্কিত রাজনীতিক, লেখক ও প্রেসিডেন্ট প্রার্থী এরিক জেমুরের ইসলামবিদ্বেষী মন্তব্যের কারণে সামাজিক যোগাযোগমাধ্যমে নিন্দার ঝড় বইছে।

বর্ণবাদী এ রাজনীতিবিদ আরও বলেন, তিনি প্রেসিডেন্ট নির্বাচিত হলে ফ্রান্সে করো নাম মোহাম্মদ রাখতে দেওয়া হবে না। মুসলিমদের কাছে প্রিয় এ নামটির ওপর তিনি নিষেধাজ্ঞা আরোপ করবেন বলেও জানান।

সম্প্রতি এক টিভি সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।এতে এরিক জেমুর আরও বলেন, তিনি ক্ষমতায় গেলে মুসলিম অভিবাসীদের ফ্রান্সে ঢুকতে দেওয়া হবে না।

তিনি আরও বলেন, ১৮০৩ সালে সেই আইন আবারও বলবৎ করবেন, যে আইনে বলা হয়েছে ফ্রান্সে কোনো শিশুর নাম মোহাম্মদ রাখা যাবে না।

এছাড়া, যেসব মুসলিম বর্তমানে ফান্সে আছেন- তাদেরকে ফ্রান্সের কৃষ্টি ও সংস্কৃতি শিখানো হবে। এ দেশের ভাবধারায় তাদের অভ্যস্ত করে তুলতে হবে।

তার লেখা নতুন বই ‘ফ্রান্স হ্যাজ নট ইয়েট সেইড ইটস লাস্ট ওয়ার্ড’ এর মোড়ক উন্মোচণ উপলক্ষে গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে তিনি এসব ধর্মবিদ্বেষী মন্তব্য করেন।

এরিক জেমুরের বর্ণবাদী বক্তব্যের প্রতিবাদে একটি রেডিও স্টেশনে ফোন করে নিন্দা জানিয়েছেন মালি বংশোদ্ভূত আব্দুল্লায়ে কান্তে নামে ফ্রান্সের এক পুলিশ কর্মকর্তা।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com