1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
আমরা ভারতের দালাল না, অকৃত্রিম বন্ধু: খাদ্যমন্ত্রী - ২৪ ঘন্টাই খবর

আমরা ভারতের দালাল না, অকৃত্রিম বন্ধু: খাদ্যমন্ত্রী

  • আপডেট করা হয়েছে: শুক্রবার, ২৩ ডিসেম্বর, ২০২২
  • ১৭৫ বার পঠিত

আমরা ভারতের দালাল নই। আমরা ভারতের অকৃত্রিম বন্ধু বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। আজ বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকালে রাজশাহীর স্থানীয় এক হোটেলে ‘ইন্ডিয়া-বাংলাদেশ ফ্রেন্ডশিপ সেলিব্রেশন’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজশাহীর ভারতীয় সহকারী হাইকমিশন এই অনুষ্ঠানের আয়োজন করে।

খাদ্যমন্ত্রী বলেন, বলেছেন, ‘আমরা ভারতের দালাল নই। আমরা ভারতের অকৃত্রিম বন্ধু। কারণ তারা আমাদের মহান মুক্তিযুদ্ধে স্বার্থহীনভাবে সহযোগিতা করেছে। বাংলাদেশের সঙ্গে ভারতের এই অকৃত্রিম বন্ধুত্ব সারা জীবন অটুট থাকবে। সরকার পরিবর্তন হলেই অনেকে ভাবেন ভারতের সঙ্গে এই বন্ধুত্ব থাকবে না। এটা ঠিক না, কারণ সরকার পরিবর্তন হলেই মনের পরিবর্তন হয় না। নীতির পরিবর্তন হয় না। এই বন্ধুত্ব কখনো নষ্ট হবে না। আমরা বাঙালি অকৃতজ্ঞ জাতি না।’

মন্ত্রী বলেন, ‘১৬ ডিসেম্বর বিজয়ের পরপরই বঙ্গবন্ধু ভারতের সেনাসদস্যদের নিজ দেশে ফিরিয়ে নিতে বলেছিলেন। অথচ যৌথ বাহিনীর সমন্বয়ে যে দেশ স্বাধীন হয়, এত সহজে তারা সেনা তুলে নিয়ে আসে না। কিন্তু ভারত সরকার বঙ্গবন্ধুর আহ্বানে সেনা প্রত্যাহার করেছিল। আমি তো মনে করি, এই সৈন্য প্রত্যাহারের ফলেই বঙ্গবন্ধুকে হত্যা করার সুযোগ পেয়েছিল স্বাধীনতাবিরোধী শক্তি।’

অনুষ্ঠানে রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার বলেন, প্রতিটি ভালো কাজে ভারত বাংলাদেশকে সঙ্গে রাখে। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে প্রতিবেশী দেশের সঙ্গে থেকে স্বাধীনতা অর্জনে সাহায্য করেছে ভারতের জনগণ। দুই দেশের মানুষের ভাষা ও সংস্কৃতির মিল রয়েছে, যা দুই দেশের সম্পর্ককে করেছে মজবুত ও শক্তিশালী।

অনুষ্ঠানে রাজশাহী মহানগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক, সমাজসেবী শাহিন আকতার রেনী, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী প্রমুখ বক্তব্য রাখেন। পরে খাদ্যমন্ত্রী বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com