1. atikurrahman0.ar@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. Mijankhan298@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. rabbimollik2002@gmail.com : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. msthoney406@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. abur9060@gmail.com : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
আগামী শনিবার প্রকাশিত হবে সাত কলেজের দ্বিতীয় মেধাতালিকা - ২৪ ঘন্টাই খবর

আগামী শনিবার প্রকাশিত হবে সাত কলেজের দ্বিতীয় মেধাতালিকা

  • আপডেট করা হয়েছে: শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২
  • ১০৫ বার পঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষের বিষয় ও কলেজ পছন্দের ২য় মেধা তালিকা আগামী ৮ অক্টোবর প্রকাশিত হবে। বিষয়টি

নিশ্চিত করেছেন ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক এবং ঢাবির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান।

জানা যায়, ৬ অক্টোবর (বৃহস্পতিবার) ২য় মেধা তালিকা প্রকাশিত হওয়ার কথা থাকলে জাতীয় গ্রেডে বিদ্যুৎ বিপর্যয়ের কারণে দেশের বিভিন্ন স্থানে বিদ্যুৎ বিভ্রাটের কারণে দ্বিতীয় মেধাতালিকা প্রকাশের তারিখ পেছানো হয়।

অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান বিষয়টির নিশ্চিত করে বলেন, বেশ কিছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকের অনুরোধের প্রেক্ষিতে ১ম মনোনয়নে মনোনীত শিক্ষার্থীদের প্রথম কিস্তির টাকা জমার তারিখ আজ ৬ অক্টোবর রাত ১১:৫৯ পর্যন্ত বৃদ্ধি

করা হয়েছে। মনোনীত শিক্ষার্থী যারা সাত কলেজে মনোনীত বিষয়ে বা পরবর্তী মাইগ্রেশনে পড়তে আগ্রহী তাদের এই সময়ের মধ্যে প্রথম কিস্তির টাকা দিয়ে পরবর্তী মনোনয়নে তার আসন সংরক্ষিত করতে পারবে।

তিনি আরও জানান, ৬ অক্টোবর রাত ১১:৫৯ মধ্যে যাঁরা নির্ধারিত ফি জমা দিয়ে ভর্তি নিশ্চায়ন করবে না ; তাদের আসন শূন্য ঘোষনা করা হবে। সেই আসনগুলো শূন্য ধরে আগামী ৮ অক্টোবর তারিখে ২য় মনোনয়ন তালিকা প্রকাশ করা হবে। উক্ত তারিখের পর ১ম মনোনয়নের টাকা জমা দেয়ার কোন সুযোগ থাকবে না।

প্রসঙ্গত, গেল মাসের ১২ আগস্ট সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা, ১৯ আগস্ট কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা এবং ২৬ আগস্ট বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

চলতি বছর অধিভুক্ত এই সাতটি কলেজে স্নাতক শ্রেণিতে মোট আসন রয়েছে ২১ হাজার ৫১৩টি। যার মধ্যে বিজ্ঞান ইউনিটের বিভাগগুলোতে মোট আসনসংখ্যা ৬৫০০টি, বাণিজ্য ইউনিটের বিভাগগুলোতে মোট আসনসংখ্যা ৫৩১০টি এবং কলা ও সমাজবিজ্ঞান ইউনিটের বিভাগগুলোতে মোট আসনসংখ্যা ৯৭০৩টি।

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজগুলো হলো— ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি বাঙলা কলেজ ও বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com